• Breaking News

    গোয়ার বিরুদ্ধে এটিকে-কে এগিয়ে রাখছে ছন্দ আর ইতিহাস

    আইএসএল মিডিয়া রিলিজ

    atk-vs-fcgoa-compressed

    এফসি গোয়ার দুঃখ বাড়ানোর কোনও সুযোগ কি হাতছাড়া করতে চাইবে তাদের বড় শত্রু আতলেতিকো দে কলকাতা?রবিবার কলকাতায় ঘরের মাঠ রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে গোয়ার বিরুদ্ধে খেলবে এটিকে। তৃতীয় হিরো ইন্ডিয়ান সুপার লিগে দু’দলেরই চতুর্থ ম্যাচ।

    আতলেতিকো দে কলকাতার আইএসএল অভিযান ভালই এগোচ্ছে। তিন ম্যাচে অপরাজিত, সংগ্রহে ৫ পয়েন্ট। তাদের বিপক্ষ গোয়া তিনটি ম্যাচই হেরেছে, একটিও পয়েন্ট না পেয়ে আছে লিগ তালিকায় সবার শেষে। আইএসএল শুরুর পর তিন বছরে এত খারাপ শুরু আর কোনও দলের ছিল না। শুধু্ তাই-ই নয়, আতলেতিকো দে কলকাতা এখনও ছ’টি ম্যাচে গোয়ার কাছে কখনও হারেনি। তাই, খুব ভাল করেই জানে, ঘরের মাঠে তাদের কাছে পয়েন্ট তালিকায় এগোনর ম্যাচ রবিবার।

    তবে, কোচ হোসে মোলিনা ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে পরিষ্কার বলে দিয়েছেন, ‘ম্যাচটা কঠিন হতে চলেছে।’

    ‘এফসি গোয়া এখনও জেতেনি। সুতরাং, চেষ্টা করবে নিজেদের প্রথম জয় তুলে নিতে। সেটা আমাদের সমস্যা নয়। আমরা খেলব ঘরের মাঠে। তাই জেতার জন্য ঝাঁপাতে হবে আমাদেরও। দলের সবাই, আমি এবং ফুটবলাররা, নিজেদের সেরাটাই দিতে চাই, জিততে,’ বলেছেন স্পেনীয় কোচ।

    এই নতুন মাঠে প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িনের সঙ্গে ২-২ ড্র করেছিল কলকাতা। তারপর দুটি অ্যাওয়ে ম্যাচের প্রথমটিতে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জয় ও দ্বিতীয় খেলায় মুম্বই সিটি এফসি-র সঙ্গে ড্র।

    এফসি গোয়া আবার পরপর তিনটি ম্যাচই হেরেছে যথাক্রমে নর্থইস্ট ইউনাইটেড, এফসি পুনে সিটি ও গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িনের কাছে। তবে, আইএসএল-এ তৃতীয় মরসুমও দলের দায়িত্বে থাকায় কোচ জিকো খুব ভাল করেই জানেন যে, তাঁর দল এবং ফুটবলারদের জন্য সব কিছু এখনও শেষ হয়ে যায়নি।

    ‘দুটো ম্যাচ জিতলেই তো আমরা ধরে ফেলব কলকাতাকে! তাই, এখনও কিছুই শেষ হয়নি। আইএসএল এমন প্রতিযোগিতা যেখানে গ্রুপ লিগ শেষে প্রথম বা চতুর্থ স্থানের মধ্যে কোনও ফারাক নেই। আসল ব্যাপার হল প্লে-অফের যোগ্যতার্জন। আমরা সেই লক্ষ্য থেকে একটুও সরে আসিনি। এটিকে বেশ ভাল দল। তবে আমরাও সেরাটা দিয়েই ওদের মাঠে জেতার চেষ্টা করব,’ বলেছেন জিকো।

    গোয়ার প্রথম একাদশ নিয়ে অবশ্য এখনও চিন্তা রয়েছে জিকোর। কয়েকটা বড় সিদ্ধান্ত নিতে হতে পারে তাঁকে। যেমন, তিনকাঠির তলায় কে? লক্ষীকান্ত কাট্টিমনি গতবারের মতো ভাল খেলতে পারেননি প্রথম তিনটি ম্যাচে। আবার অন্য গোলরক্ষক শুভাশিস রায়চৌধুরি পুরোপুরি সুস্থ নন। তৃতীয় গোলরক্ষক হিসাবে আছেন সুখদেব পাটিল। এফসি গোয়া তরুণ ফুটবলারদের উন্নতির জন্য যে-কাজ করছে সেখান থেকেই উঠে এসেছেন সুখদেব। জিকো কি তাঁকে খেলানোর ঝুঁকি নিতে পারবেন?

    ‘দেখুন, যতগুলো ম্যাচ খেলতে হবে, সবক’টাই কঠিন। দলের সেই শক্তি থাকা দরকার যাতে ভুলগুলো শুধরে নিতে পারে। বিশেষ করে আতলেতিকো দে কলকাতার মতো শক্তিশালী বিপক্ষের বিরুদ্ধে,’ মনে করছেন জিকো।

    No comments