• Breaking News

    মনোজেরও সেঞ্চুরিতে ভাল জায়গায় বাংলা

    বাংলা প্রথম ইনিংস - ৪৬৬ (ঈশ্বরণ ১৪২, মনোজ ১১০, সুদীপ ৭৩, অঙ্কিত ৪-১১৯, কুলদীপ ৫-১১৫)


    উত্তরপ্রদেশ প্রথম ইনিংস - ৩ উইকেটে ১২৬ (উমঙ্গ শর্মা ৫৭ অপরাজিত, দিন্দা ২-২৭)


    রাইট স্পোর্টস ডেস্ক

    manoj-tiwary-pti-new_630

    রনজি ট্রফিতে নতুন মরসুমে প্রথম ম্যাচের প্রথম ইনিংসেই জোড়া শতরান বাংলার। অভিমন্যু ঈশ্বরনের পর অধিনায়ক মনোজ তিওয়ারিও পেলেন সেঞ্চুরি। আর নিরপেক্ষ মাঠ জয়পুরে প্রথম ম্যাচে উত্তরপ্রদেশকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দিল বাংলা, প্রথম ইনিংসে ৪৬৬ রান তুলে।

    গত বার রনজি ট্রফিতে বাংলা বেশ ভালো খেললেও তাঁর ব্যাটে ছিল না তেমন রান। সমালোচনা শুনতেই হয়েছিল অধিনায়ককে। সেই তিনিই এ বার প্রথম ম্যাচেই বুঝিয়ে দিলেন, নতুন মরসুমটা অন্য ভাবে শুরু করতে চলেছেন মনোজ।

    প্রথম দিন ২৮৮-৩ নিয়ে শেষ করা বাংলাকে টেনেছিলেন ঈশ্বরণ। ১২৩ করেছিলেন। দ্বিতীয় দিন সকালে জয়পুরে খুব বেশি আর এগোতে পারেননি। ১৪২ করে আউট হয়ে যান ইমতিয়াজ আমেদের বলে। বাকি সময়টুকু মনোজের ব্যাটে চমৎকার এগোল বাংলা।

    নিজের ইনিংস সাজিয়েছিলে যত্ন নিয়ে। ১৫০ বলে ১১০ করার পথে মেরেছেন ১৫টা চার। প্রতিপক্ষ উত্তরপ্রদেশের প্রথম সারির কয়েক জন নেই এই ম্যাচে। পীযুষ চাওলার মতো লেগস্পিনার থাকা সত্ত্বেও বাংলার ব্যাটসম্যানদের সামনে তেমন কার্যকর ভূমিকা নিতে পারেননি। তাঁর ঝুলিতে নেই একটিও উইকেট। অঙ্কিত রাজপুত ৪টি ও কুলদীপ যাদব ৫টি উইকেট নিলেন। ঈশ্বরণ আউট হওয়ার পর মনোজ একাই টেনে নিয়ে যান। উল্টো দিকে কেউই সাহায্য করেননি তাঁকে। শ্রীবৎস গোস্বামী (০), পঙ্কজ সাউ (২০), আমির গনিরা (১২) রান পেলেন না।

    ব্যাট করতে নেমে উত্তরপ্রদেশ অবশ্য শুরুতেই সমস্যায় পড়ে। ইনিংসের দ্বিতীয় ওভারে শওকতকে তুলে নিয়েছিলেন সায়ন ঘোষ, তৃতীয় ওভারে অশোক দিন্দার শিকার শ্রীবাস্তব। ৮ রানে ২ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ইনিংসকে টানতে চেয়েছিলেন সমর্থ সিং ও উমঙ্গ শর্মা। কিন্তু দলের ৪৯ রানে সমর্থ-কে আউট করেন দিন্দা। তারপর অবশ্য উমঙ্গ (৫৭) আর সরফরাজ খাঁ (৪৩) অপরাজিত থেকে ইনিংস টানছেন। তৃতীয় সকালে বাংলার লক্ষ্য যত তাড়াতাড়ি সম্ভব এই জুটি ভেঙে উত্তরপ্রদেশকে আরও চাপে ফেলা।

    No comments