• Breaking News

    শীর্ষে ওঠার লড়াই নর্থইস্ট ও কলকাতার

    north-east-united-vs-atletico-de-kolkata-live-streamনর্থইস্ট ইউনাইটেড এফসি আর আতলেতিকো দে কলকাতা দু’দলের এখন ম্যাচ জিতে তৃতীয় ইন্ডিয়ান সুপার লিগের তালিকায় শীর্ষে ওঠার লড়াই।


    দুই দলই শেষ ম্যাচে হেরেছে। চেন্নাইয়িন এফসি-র কাছে দুর্ভাগ্যজনক হার নর্থইস্টের। আবার আতলেতিকো ঘরের মাঠে হেরেছিল মুম্বই সিটি এফসি-র কাছে। গ্যালারিতে আবার হাজির ছিলেন আর্সেনালের কিংবদন্তি থিয়েরি অঁরি। গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে এই দুই দলের এবারের আইএসএল-এ সপ্তম ম্যাচ শুক্রবার। আর, জিতলে শীর্ষস্থানে পৌঁছনোর লক্ষ্য।


    ‘দলের সেই সম্ভাবনা আছে, সুযোগও আছে সেই সব গুণগুলো নিয়ে আরও পরিশ্রম করে উন্নতি করার। কখনও কখনও ফুটবলে ভাগ্যের একটু সাহায্য লাগে। চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে আমরা ভাগ্যের অল্প সাহায্যও পাইনি। কিন্তু লিগের ১৪টা ম্যাচের মধ্যে কোনও না কোনও ম্যাচে তো চেন্নাই ম্যাচের মতো ভাল না খেলেও ভাগ্যের সামান্য সাহায্য পেয়ে জিতব,’ মনে করছেন নর্থইস্টের কোচ নেলো ভিনগাদা।


    নর্থইস্টের এবার আইএসএল-এ শুরুটা ছিল দুর্দান্ত। প্রথম দুটি ম্যাচই জিতেছিল ঘরের মাঠে। কিন্তু ছন্দ কেটে গিয়েছে তারপর। চারটি ম্যাচে মাত্র চারটি পয়েন্ট পেয়েছে তারা। গুয়াহাটির মাঠে খেলা বলে বাড়তি আত্মবিশ্বাস সঙ্গী হবে তাদের, যদিও এই মাঠেই শেষ ম্যাচে কোনও পয়েন্ট পায়নি। প্রোফেসর ভিনগাদা মনে করছেন, আবার শীর্ষে উঠতে পারবেন তারা, জিতে, বা ড্র করেও।


    এই মুহূর্তে নর্থইস্ট আছে দ্বিতীয় স্থানে, ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে। মুম্বই সিটি ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও, আরও একটি পয়েন্ট পেলেই নর্থইস্ট পৌঁছবে প্রথম স্থানে।


    আতলেতিকো দে কলকাতাও চাইছে শীর্ষে পৌঁছতে। সবাই জানেন, লিগের শেষে তালিকায় প্রথম চারে থাকা দলগুলোই সেমিফাইনালে খেলার যৌগ্যতার্জন করবে। সেই লক্ষ্যে যত দূর সম্ভব এগিয়ে থাকা যায়, সব দলই চাইছে তা-ই।


    শেষ চার ম্যাচ থেকে পাঁচ পয়েন্ট পেয়েছে আতলেতিকো। কিন্তু, শেষ ম্যাচে মুম্বইয়ের কাছে হারের কারণে অপরাজিত আখ্যা খোয়াতে হয়েছে। এবারের প্রতিযোগিতায় তাদের প্রথম হার এসেছিল এমন সময়ে যে দিন জেতার সুযোগও ছিল তাদের সামনে।


    একই সঙ্গে নর্থইস্টের বিরুদ্ধে ম্যাচে সাইডলাইনে আতলেতিকো পাচ্ছে না তাদের প্রধান কোচ হোসে মোলিনাকে, মুম্বই ম্যাচের দিনই যাঁকে মাঠের বাইরে পাঠিয়েছিলেন সেই দিনের রেফারি। বারবার রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানানোয়। শুক্রবার তাঁকে পাওয়া যাবে না বেঞ্চে।


    ২০১৪ সালে প্রথম আইএসএল-এ চ্যাম্পিয়ন আতলেতিকো এখন ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

    No comments