• Breaking News

    সেমিফাইনালে যেতে জিকোর চাই ২০ পয়েন্ট

    আইএসএল মিডিয়া রিলিজ

    [caption id="attachment_2149" align="alignleft" width="300"] অনুশীলনে এফসি গোয়া। ছবি - আইএসএল[/caption]

    তৃতীয় হিরো ইন্ডিয়ান সুপার লিগে সেমিফাইনালে পৌঁছতে কত পয়েন্ট চাই? এফসি গোয়ার কোচ জিকো মনে করছেন ২০ পয়েন্ট। তাই গতবারের ফাইনালিস্টদের সামনে লক্ষ্য রেখে দিয়েছেন, গ্রুপ লিগ শেষে ওই ২০ পয়েন্টে পৌঁছনোর।

    কিন্তু, প্রথম ৬ ম্যাচ থেকে মাত্র ৪ পয়েন্ট পেয়েছে গোয়া। ব্রাজিলীয় কিংবদন্তি যদিও মনে করছেন, রবিবার ফতোরদা গোয়ার জওহরলাল নেহরু স্টেডিয়ামে দিল্লি ডায়নামোসকে হারাতে পারলেই গোয়া আবার প্রবলভাবে ফিরে আসবে সেমিফাইনালের দৌড়ে।

    ‘মনে হচ্ছে ২০ পয়েন্ট পেলেই সেরা চারে থাকতে পারব। হয়ত তার চেয়ে কম পয়েন্ট পেলেও পৌঁছতে পারব সেমিফাইনালে। অন্য সব ম্যাচের ফলাফল যেমন হচ্ছে এবার, তার ভিত্তিতেই এই সিদ্ধান্তে পৌঁছেছি,’ বলেছেন জিকো, ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে।

    ঘরের মাঠে এফসি গোয়া অবশ্য এবার দুটি ম্যাচেই হেরেছিল। একেবারে শেষ মিনিটের গোলে জিতেছিল পুনে আর শেষ ম্যাচে কেরালা ব্লাস্টার্স জিতেছিল প্রথমার্ধ শেষে এক গোলে পিছিয়ে থাকার পরও। জিকো অবশ্য এখনও মনে করছেন, সব কিছু শেষ হয়নি গোয়ার পক্ষে, এখনও ঘুরে দাঁড়ানো সম্ভব। দলের ফুটবলারদের সেই দক্ষতা আছে।

    ‘শুধু দিল্লি ডায়নামোস ম্যাচই নয়, বাকি সব ম্যাচই গুরুত্বপূর্ণ। এখন যে অবস্থায় আমরা আছি, জিততে হবে। তিন পয়েন্টই গুরুত্বপূর্ণ একমাত্র। ম্যাচটা জেতার ক্ষমতা আছে। জিতে যদি প্রথম সাতটা ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শেষ করতে পারি, প্রতিযোগিতার দ্বিতীয়ার্ধে, নতুন প্রতিযোগিতা ভেবে নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়লে এখনও সব ঠিকঠাক করে ফেলা সম্ভব,’ বলেছেন জিকো।

    উল্টোদিকের দল দিল্লির কাছেও এই ম্যাচটা ‘জিততেই হবে’। গত পাঁচটা ম্যাচে জয়ের মুখ দেখেনি দিল্লি। প্রথম ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িনকে ৩-১ হারিয়ে হইচই ফেলে দেওয়া দল যে পরের ৫ ম্যাচ থেকে মাত্র ৪ পয়েন্টই তুলতে পারবে, কেউ ভাবতে পারেননি তখন।

    ‘দলের যা অবস্থা, হতাশ নই। ইতিবাচক থাকতেই হবে, আমরা থাকছিও। এভাবেই এগোতে থাকলে নিশ্চয়ই প্রত্যাশামতো ফল পাব,’ বলেছেন জামব্রোতা।

    ইতালির ২০০৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য অবশ্যই জানেন,সামনে কঠিন লড়াই। এফসি গোয়াও, তাদের মতোই, আরও একটি ম্যাচ জিততে মরিয়া।

    ‘জানি তো, গোয়াও এই ম্যাচটা জিততে সর্বস্ব দিয়েই ঝাঁপাবে,কারণ, প্রতিযোগিতায় টিকে থাকতে হবে ওদের। তাই ম্যাচটা উত্তেজক হবে,’ মনে করছেন জামব্রোতা।

    যদি দিল্লি জেতে, এই তিন পয়েন্ট নিয়ে পৌঁছবে ১০ পয়েন্টে এবং তালিকায় প্রথম চারে। তখন সেরা তিন দলের একেবারে ঘাড়ে নিঃশ্বাস ফেলবে। গোয়া জিতলে একধাপ উঠে পুনে সিটিকে নামিযে দেবে সবার শেষে। তবে, জিকো যেমন বলেছেন, এই তিন পয়েন্ট সত্যি সত্যিই সাহায্য করবে তখন,ফিরতি পর্যায়ের শুরুতে। প্রসঙ্গত, ৮ দলের প্রতিযোগিতায় লিগে সব দলকেই খেলতে হবে ১৪টি করে ম্যাচ।

    No comments