• Breaking News

    ফোরলানকে আলাদা মার্কিং নয়, জানালেন মোলিনা

    আইএসএল মিডিয়া রিলিজ

    forlan

    পরপর জিতেছে মুম্বই সিটি এফসি। কিন্তু মঙ্গলবার মুম্বইয়ের ফুটবল এরিনায় তাদের এই জয়যাত্রা নিশ্চিতভাবেই চ্যালেঞ্জের মুখে পড়বে, হিরো ইন্ডিয়ান সুপার লিগের প্রথম চ্যাম্পিয়ন আতলেতিকো দে কলকাতার বিরুদ্ধে।

    প্রথম দুটি ম্যাচেই জিতেছে মুম্বই, কোনও গোল না খেয়ে। যদিও দুটি জয়ই এসেছিল ১-০ ব্যবধানে, কোচ আলেকজান্দ্রে গিমারায়েস খুশি, দল গোল খায়নি বলে। আতলেতিকো দে কলকাতাও কিন্তু এখনও অপরাজিত। চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে প্রথম খেলায় ঘরের মাঠে ড্র করার পর প্রাক্তন চ্যাম্পিয়নরা হারিয়েছিল কেরালা ব্লাস্টার্সকে, কোচিতে।

    ‘যেভাবে মরসুম শুরু হয়েছে, আমরা সবাই খুশি। দল এবং সমর্থকদের কাছে অনুভূতিটা একেবারেই আলাদা। এমনকি,বিপক্ষ দলগুলোর ভাবনাও এবার অন্য। সবাই বলছে, এ-মরসুমে মুম্বই সিটি চমকে দেবে। নিশ্চিতভাবেই যা ভাল আমাদের পক্ষে। কিন্তু, এ-ও জানি যে, সদ্য শুরু করেছি। এমন একটা লিগে সতর্ক থাকতে হয় সব সময়। উৎসবে মেতে ওঠার সময়ও যেমন নেই, কান্নায় ভেঙে পড়ারও সময় নেই। সব সময় প্রতিদ্বন্দ্বিতার মেজাজে থাকতে হবে,’ বলেছেন কোস্তা রিকান কোচ, যাঁকে দেখে মুম্বই সিটির ভক্তরা পেয়েছেন নতুন বিশ্বাস।

    আইএসএল-এ কোনও খেলাই সহজ নয় কারণ প্রতিটি দলের শক্তির ফারাক  একেবারেই নগণ্য। তাই দুটি ম্যাচ জিতে গিমারায়েস আত্মবিশ্বাসে টগবগে থাকলেও খুব ভাল করেই জানেন যে, আতলেতিকো দে কলকাতা কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে তাঁর দলের সামনে।

    ‘বেশ কঠিন ম্যাচ মঙ্গলবার, খুবই ভাল দলের বিরুদ্ধে যারা গতবারের অনেক ফুটবলার ধরে রেখেছিল, বিশেষত বিদেশিদের। ওরা সবাই সবাইকে চেনে, খেলার ধরন জানে। আমাদেরও নিজেদের খেলা ধরে রাখতে হবে, থাকতে হবে লক্ষ্যে স্থির। অটুট, নিশ্ছিদ্র থাকতে হবে রক্ষণে,’ বলেছেন গিমারায়েস।

    বাইরের মাঠে টানা দ্বিতীয় ম্যাচ খেলার আগে কলকাতার কোচ হোসে মোলিনা ভূয়সী প্রশংসা করেছেন মুম্বইয়ের। আর মনে করছেন, দুটি দলেরই খেলার ধরন  একই রকম বলে,ম্যাচটা নিয়ে উৎসাহ বেশি সকলের।

    ‘সবাই জানি যে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলার জন্যই মুম্বই এসেছি। ওরা দুটি ম্যাচ খেলেছে। জিতেছে দুটিই। সঙ্গে ৬ পয়েন্ট এবং দুটি ম্যাচে একটিও গোল খায়নি। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, খুব ভাল শুরু করেছে মুম্বই। আমাদের লক্ষ্য থাকবে নিজেদের খেলা ধরে রাখা। দুটো দলেরই খেলার ধরন অনেকটা এক, তাই আলাদা উৎসাহ থাকবেই সবার,’ বলেছেন মোলিনা।

    মুম্বই সিটির মার্কি ফুটবলার দিয়েগো ফোরলানের পা ছিল দলের দুটি গোলের পেছনেই। উরুগুয়ের প্রাক্তন তারকা তৈরি করে দিয়েছিলেন প্রথম ম্যাচের গোলের রাস্তা, আবার দ্বিতীয় ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে নিজেই করেছিলেন গোল। তবুও আতলেতিকো দে কলকাতা ফোরলানের জন্যও আলাদা করে কোনও পরিকল্পনা করতে রাজি নয়।

    ‘ফোরলানের জন্য সত্যিই আলাদা কোনও পরিকল্পনা নেই। আমি কোনও ব্যক্তির ওপর লক্ষ্য রাখতে রাজি নই। ওদের আক্রমণে সবাই-ই খুব ভাল। ঠিক যেমন রক্ষণ ও মাঝমাঠেও। আমার পছন্দ দল হিসাবে দলের বিরুদ্ধে খেলা, কোনও একজন বা দুজনকে নিয়ে আলাদা করে না-ভেবে। আমরা জানি কী করে রক্ষণ সামলাতে হয়,’ দাবি মোলিনার।

    মঙ্গলবার মুম্বইতে যে দলই জিতবে, লিগ তালিকায় উঠে আসবে সবার ওপরে।

    No comments