• Breaking News

    মেসি নেই, দেশের মাঠে হেরেই বসল আর্জেন্তিনা!

    আর্জেন্তিনা ০        পারাগুয়ে ১


                                                      দেরলিস গোনজালেজ ১৮


     

    রাইট স্পোর্টস ডেস্ক

    argentina-lost

    তিনটি ম্যাচে খেললেন না লিওনেল মেসি। আর্জেন্তিনা এই তিন ম্যাচ থেকে পেল ২ পয়েন্ট। দেশের মাঠে হেরেও গেল পারাগুয়ের বিরুদ্ধে। তবু নাকি শুনতে হবে, আর্জেন্তিনার এই দলটা বেশ ভাল!

    আনখেল দিমারিয়া, গোনজালো ইগাইন, সের্খিও আগেরো – সবাই ছিলেন। অন্তত যাঁদের বিরাট নামডাক। কিন্তু, পারাগুয়েকে ঘরের মাঠে হারাতে পারলেন না, এমনকি পেনাল্টি পেয়েও। মারাদোনার প্রাক্তন জামাই আগেরো সেই পেনাল্টি থেকেও গোল করতে পারেননি, পিছিয়ে থাকা অবস্থায়। বিশ্বকাপ বা কোপা ফাইনালে গোল মিস করবেন ইগাইন, স্বাভাবিক, কারণ, দল পিছিয়ে পড়লে পারাগুয়ের বিরুদ্ধেও তিনি গোল করতে পারেন না। তবে, ফোঁস করতে ছাড়েন না সমলোচিত হলেই!

    কর্দোবায় খেলতে এসে পারাগুয়ে ১৮ মিনিটে গোল পেয়ে গিয়েছিল, প্রতি আক্রমণে। ৭২ মিনিট সময় পেয়েও গোল শোধ করতে পারেনি আর্জেন্তিনা। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়ে আগেরোর মিস, পরে রোখো একবার গোল করে ফেললেও সহকারী রেফারি অফসাইডের সিদ্ধান্ত নেন, যা নিয়ে বিতর্ক রয়েছে। পারাগুয়ে আক্রমণে গেলই না প্রায়, নিজেদের অর্ধে পিছিয়ে থাকল রক্ষণে, আটকে দিল গোলের রাস্তা। গোলমুখ খোলার কাজে চূড়ান্ত ব্যর্থ দিমারিয়ারা।

    ১৮-ম্যাচের বাছাইপর্বে ১০ ম্যাচ করে খেলা শেষ। আর্জেন্তিনা এখন পঞ্চম, ১৬ পয়েন্টে। ওপরে ব্রাজিল (২১), উরুগুয়ে (২০), ইকুয়েদর ও কলম্বিয়া ১৭ পয়েন্ট করে পেয়েছে। কোচ হিসাবে দায়িত্ব নেওয়ার পর কেন এদগার্দো বাউজার একমাত্র কাজ ছিল মেসিকে অবসর ভেঙে ফিরতে বাধ্য করা, ক্রমশ পরিষ্কার! দক্ষিণ আমেরিকায় পঞ্চম স্থানে থাকলে সরাসরি বিশ্বকাপের ছাড়পত্র পাওয়া যাবে না, খেলতে হবে প্লে-অফে। মেসি যদি না-খেলেন বাকি আট ম্যাচে, আর্জেন্তিনা বিশ্বকাপে পৌঁছতে পারবে কি?

    ঠিক কতটা অদক্ষ দলকে টেনে ফাইনালে নিয়ে যেতে হয় মেসিকে, বিশ্বকাপের বাছাইপর্বের পরপর তিনটি ম্যাচের ফলেই পরিষ্কার!

    No comments