• Breaking News

    আইএসএলেই নিজেকে ফিরে পাওয়ার স্বপ্ন দেখছেন সৌভিক

    [caption id="attachment_1861" align="alignleft" width="300"]সৌভিক ঘোষ। টিমের প্র্যাক্টিসে সৌভিক ঘোষ। টিমের প্র্যাক্টিসে[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক

    গত মরসুমে চোটের জন্য সেভাবে খেলাই হয়নি মোহনবাগানের হয়ে। রিজার্ভ বেঞ্চেই কেটেছে অধিকাংশ দিন। এই মরসুমে সেই তাঁকেই ভীষণ মোটিভেটেড লাগছে।

    প্রথম আইএসএলে খেলেছেন দিল্লি ডায়নামোসের হয়ে। এ বার নতুন টিম নর্থইস্টে। অতীত ভুলে নতুন করে শুরু করতে চান ২৪ বছরের বাঙালি ফুটবলার সৌভিক ঘোষ।

    আইএসএলের প্রথম ম্যাচেই কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে জিতেছে তাঁর টিম। প্রথম ম্যাচে জায়গা মেলেনি দলে। তবু নর্থ ইস্ট ইউনাইটেডের লেফটব্যাকের চোখে অনেক স্বপ্ন। খোলামেলা সাক্ষাৎকার দিলেন কৃষ্ণেন্দু নস্করকে।

    ‎প্রশ্ন‌: আইএসএলের উদ্বোধন নিয়ে তো হইচই হল। আপনি কতটা আবেগতাড়িত ছিলেন?

    সৌভিক‌: গুয়াহাটিতে আইএসএল নিয়ে ফ্যানরা খুব আবেগপ্রবণ ছিল। সমস্ত টিকিট শেষ হয়ে গিয়েছিল অনেক আগেই। নানা লোকের মুখে শুনছিলাম, টিকিটের ভীষণ চাহিদা। মাঠে সেটাই দেখতে পেলাম। আমার তো মনে হয়, এ রকম ফ্যান আইএসএলের কোনও দলের নেই। প্রথম ম্যাচটা জেতার পর ওরা যে ভাবে উৎসব করেছেন, আমরা অভিভূত হয়ে গিয়েছি।

    প্রশ্ন‌: প্রতিবারই নর্থইস্ট দারুণ শুরু করে হারিয়ে যায়। এ বার কি ছবিটা বদলাবে?

    সৌভিক‌: গত দু’বারের কথা খুব বেশি বলতে পারব না। আমি টিমে ছিলাম না। তবে এ বার আমাদের খুব ভালো ট্রেনিং হয়েছে। কোচ অত্যন্ত ভালো। সবচেয়ে বড় কথা, টিমে একটা ব্যালান্স আছে। যেটা খুব দরকার। সবাই মিলে ভালো কিছু করার জন্যই মাঠে নামছি। যে কোনও টুর্নামেন্টের প্রথম ম্যাচটা সব সময় গুরুত্বপূর্ণ হয়। উদ্বোধনী ম্যাচে আমরা জিতেছি। এতে মনোবল বেড়ে গিয়েছে অনেকটা।

    ‎প্রশ্ন‌: গত মরসুমটা সে ভাবে খেলার সুযোগ পাননি আই লিগে। এ বার কতটা তৈরি?

    সৌভিক‌: চোটের জন্য মরসুমের অধিকাংশ সময়টাই মাঠের বাইরে কাটাতে হয়েছে। একটা খারাপ লাগা ছিলই। কিন্তু এ বার অনেক ফিট। নিজেকে মেলে ধরার চেষ্টা করব মাঠে নামার সুযোগ পেলেই।

    প্রশ্ন‌: পর্তুগালের নেলো ভিনগাদা কেমন কোচ?

    সৌভিক‌: ওই রকম অভিজ্ঞ কোচের কোচিংয়ে খুব বেশি খেলিনি। দারুণ কোচ। সবচেয়ে বড় ব্যাপার, প্রতিটা প্লেয়ার সম্পর্কে ওয়াকিবহাল। প্রত্যেকের সঙ্গে আলাদা করে যোগাযোগ রাখেন। এই রকম বিদেশি কোচ পেলে খেলার উন্নতি হয়।

    প্রশ্ন‌: এই মরসুমে আপনার ব্যক্তিগত লক্ষ্য কী?

    সৌভিক‌: আইএসএলে যেমন প্রথম দলে নিয়মিত জায়গা করে নিতে চাই, তেমনই ক্লাব টিমেও এ বার মেলে ধরতে চাই। গত বার না খেলতে পারার আক্ষেপটা মিটিয়ে নিতে চাই।

    No comments