• Breaking News

    চেন্নাইয়ের বিরুদ্ধে ঘরের মাঠের রেকর্ড উৎসাহ বাড়াবে নর্থইস্টের

     

    আইএসএল মিডিয়া রিলিজ

    northeas

    নর্থইস্ট ইউনাইটেড এফসি-র সামনে সুযোগ তালিকায় দ্বিতীয় দলের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার। তৃতীয় ইন্ডিয়ান সুপার লিগে ঘরের মাঠে বৃহস্পতিবার তারা খেলবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে, গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে।

    এবারের আইএসএল-এ শুরুর দিন থেকেই শীর্ষে আছে নর্থইস্ট। কেরালা ব্লাস্টার্সকে উদ্বোধনী ম্যাচে হারানোর পর থেকেই। এই মুহূর্তে ৫ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহে। চেন্নাইয়িনকে হারাতে পারলে দ্বিতীয় স্থানে থাকা মুম্বই সিটি এফসি-র সঙ্গে পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়াবে পাঁচ।

    ‘আমি নিশ্চিত যে, গুয়াহাটি এবং এই অঞ্চলের মানুষের গর্ব হয়ে উঠেছে এই দল এবং ফুটবলাররা। আমরা ১০ পয়েন্ট পেয়েছি, যা বেশ ভাল। কিন্তু নিজেদের লক্ষ্যে পৌঁছইনি এখনও। প্লে অফে জায়গা নিশ্চিত করাই আপাতত একমাত্র লক্ষ্য,’ বলেছেন নর্থইস্টের ম্যাচনেজার নেলো ভিনগাদা।

    শেষ ম্যাচে অনেক লড়াই করে দিল্লি ডায়নামোসের বিরুদ্ধে ১-১ ড্র রেখে একটি পয়েন্ট তুলে এনেছিল নর্থইস্ট। ম্যানেজারের মতে, দল এখন আইএসএল-এর যে কোনও ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সমানে সমানে লড়তে তৈরি।

    ‘আরও অনেক বেশি পয়েন্ট চাই। আত্মবিশ্বাসী যে পাওয়াও যাবে, কারণ, এই পাঁচটা ম্যাচে প্রতিবারই ফুটবলাররা দেখিয়ে দিয়েছে যে, ওরা উন্নতি করছে। এখন যা অবস্থা, যে কোনও দলের বিরুদ্ধে যে কোনও মাঠে খেলার জন্য, লড়াইয়ের জন্য, পুরোপুরি তৈরি আমরা। হ্যাঁ, জয়ই আসল লক্ষ্য, আমরাও জেতার জন্যই খেলছি। আইএসএল-এর অংশ হতে পেরে সন্তুষ্ট। এই দেশ এবং মাঠের পরিবেশ সত্যিই খুব ভাল লাগছে,’ বলেছেন ভিনগাদা। তাঁর দল নর্থইস্টকে দিল্লি ডায়নামোসের কোচ সবচেয়ে বড় শংসাপত্র দিয়েছিলেন, বলে যে, ‘এই মুহূর্তে আইএসএল-এ সেরা ফুটবল খেলছে নর্থইস্ট।’

    গত বছর চ্যাম্পিয়ন হয়েছিল চেন্নাইয়িন, ঠিক। কিন্তু গুয়াহাটি যাত্রা ভুলে যেতে চাইবে মার্কো মাতেরাজ্জির দল,নিশ্চিত। গতবার তারা গুয়াহাটি এসে হেরেছিল ০-২, হরমোনজ্যোৎ খাবড়া লাল কার্ড দেখেছিলেন, দু’দলের ফুটবলারদের মধ্যে মারামারি – কী হয়নি!

    এমনকি প্রথম বছরেও গুয়াহাটি এসে হেরে ফিরেছিল চেন্নাইয়িন। অথচ, যখন এসেছিল খেলতে, চেন্নাই ছিল লিগ তালিকার শীর্ষে তখন।

    মাতেরাজ্জি তাই সবার আগে চাইবেন, নর্থইস্টে নিজের ‘অ্যাওয়ে’ ম্যাচের রেকর্ড ভাল করতে। শেষ ম্যাচে এফসি গোয়াকে আবারও হারিয়ে যাদের এখন আত্মবিশ্বাস তুঙ্গে।

    এই মরসুমে আইএসএল-এ চেন্নাই তাদের প্রথম জয় পেয়েছিল গত ম্যাচে, এফসি গোয়াকে ২-০ হারিয়ে, ম্যাচের প্রথমার্ধে হ্যান্স মুল্ডার ও মেহরাজউদ্দিন ওয়াডুর গোলে। গতবার ফাইনালের মতোই গোয়া আবারও পারেনি তাদের বিরুদ্ধে। তার আগে আতলেতিকো দে কলকাতার বিরুদ্ধে ড্র আর দিল্লি ডায়নামোসের কাছে হেরে গিয়েছিল চেন্নাই।

    ‘খোলা মানসকিতা নিয়ে এসেছি খেলতে। ফুটবলারদের বলেছি, হৃদয় দিয়ে খেলতে। যদি ওরা পারে প্রয়োজনীয় তাগিদ দেখাতে, অবশ্যই জিতব। আর যদি না পারি, তালিকায় সবার নিচে চলে যেতে হবে,’ বলেছেন মাতেরাজ্জি।

    এখন আইএসএল তালিকায় গতবারের চ্যাম্পিয়নরা তিন ম্যাচ থেকে চার পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

    No comments