• Breaking News

    গোয়া-নর্থইস্ট দু’দলেরই একমাত্র লক্ষ্য তিন পয়েন্ট

    আইএসএল মিডিয়া রিলিজ

    এফসি গোয়ার অনুপ্রেরণা এখন হিরো ইন্ডিয়ান সুপার লিগে প্রথম মরশুমে নিজেদের পারফরম্যান্স। সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা প্রায় নেই এমন অবস্থা থেকে সেবারও শেষ চারে পৌঁছেছিল জিকোর দল।

    ৯ ম্যাচে সাত পয়েন্ট নিয়ে এফসি গোয়া এখন তালিকায় সবার শেষে। কিন্তু এখনও আশা ছাড়েনি তারা। দশম রাউন্ডে তাদের সামনে নর্থইস্ট ইউনাইটেড এফসি। শুক্রবার খেলা নিজেদের মাঠে, গোয়ার ফতোরদা স্টেডিয়ামে।

    ‘ফুটবল খেলাটাই সবচেয়ে বড় অনুপ্রেরণা। সব কিছু পাবেন ফুটবলে। প্রথম মরশুমে আমরা এভাবেই ছিলাম সবার শেষে। ছ’টা ম্যাচ জিতে এক ম্যাচ বাকি থাকতেই আমরা সেমিফাইনালের যোগ্যতার্জন করেছিলাম। বলছি না যে এবারও আমরা একইভাবে প্লে অফে যাব। কিন্তু যাওয়ার চেষ্টা তো করবই, সর্বস্ব দিয়ে। ব্যাপারটা এখনও আমাদের হাতেই আছে,’ বলেছেন এফসি গোয়ার সহকারী কোচ ভানুচ্চি ফেরনান্দো, ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে।

    শেষ ম্যাচে কেরালা ব্লাস্টার্সের কাছে ১-২ হেরেছিল গোয়া। প্রথমে এগিয়ে যাওয়ার পর তাদের দুই ফুটবলার,অধিনায়ক গ্রেগরি আর্নোলিন ও রিচার্লিসন, লাল কার্ড দেখে বেরিয়ে যেতে বাধ্য হয়েছিলেন। দুজনের কেউই নর্থইস্টের বিরুদ্ধে তাই খেলতে পারবেন না। সঙ্গে আছে চোট নিয়ে সমস্যাও। ভানুচ্চি তবুও মনে করছেন,যাঁরা খেলবেন তাঁদের দুজনের জায়গায়, দলের স্বার্থে নিজেদের উজাড় করে দেওয়ার চেষ্টা করবেন মাঠে।

    ‘কে খেলছে, বড় ব্যাপার নয়। যে-ই খেলুক না কেন, লক্ষ্য একটাই, জয়ের জন্য সর্বাত্মক ঝাঁপানো। তিন পয়েন্ট এখন সবচেয়ে জরুরি,’ বলেছেন ভানুচ্চি।

    গোয়ার মতোই তিন পয়েন্ট এখন খুবই দরকারি নর্থইস্টের জন্যও। প্রথম চারে পৌঁছতে এবং সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে। শেষ ম্যাচে নর্থইস্টও হেরেছে মুম্বই সিটি এফসি-র কাছে। ঘরের মাঠে তাদের টানা তৃতীয় হার। কোচ নেলো ভিনগাদা পরিষ্কার বলে দিয়েছেন, গোয়া থেকে তিন পয়েন্ট নিয়েই ফিরতে আগ্রহী তাঁর দল।

    ‘যা পরিস্থিতি, ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ আমাদের কাছে। লিগটা শুরু করেছিলাম বেশ ভালভাবেই। কিন্তু এটাই ফুটবল। যে ম্যাচে হারছিলাম সেখানেও ভালই খেলছিল দল। কিন্তু শেষ ম্যাচে প্রত্যাশিত মানে পৌঁছয়নি আমাদের পারফরম্যান্স,’ মনে করছেন ভিনগাদা।

    ‘জোরদার চেষ্টা করছে সবাই। চাইছে, নর্থইস্টকে একটা নতুন পরিচিতি দিতে। তাই, জেতাটা খুব জরুরি এখন। গোয়া কয়েকজনকে পাবে না, জানি। নর্থইস্টের কোচ হিসাবে আমি শুধু ভাবতে চাই, কী হলে আমাদের ভাল হবে। চাই ভাল ফুটবল খেলে গোয়াকে হারাতে। একই সঙ্গে এটাও চাই, ওদের সেরা দলই যেন খেলতে নামে, আমাদের মতোই। আঘাত আর কার্ড সমস্যায় আমার দলেরও কেউ কেউ খেলতে পারবে না শুক্রবার,’জনিয়েছেন ভিনগাদা।

    ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে নর্থইস্ট ইউনাইটেড এফসি এখন তালিকায় পঞ্চম। এই দশের মধ্যে ৬ পয়েন্ট তারা পেয়েছিল প্রথম দুটি ম্যাচ জিতে। পরের ৬ ম্যাচে সত্যিই নর্থইস্টের পারফরম্যান্স পৌঁছয়নি প্রত্যাশিত ছন্দে।

    No comments