• Breaking News

    ১ গোল, ২ অ্যাসিস্ট, মেসি ছন্দে, আর্জেন্তিনাও!

    আর্জেন্তিনা ৩   কলম্বিয়া ০


    (মেসি ১০, প্রাতো ২৩, দিমারিয়া ৮৪)


    রাইট স্পোর্টস ডেস্ক

    messigoal2

    নিজে গোল করলেন। দুটি গোল করালেন। আর্জেন্তিনা জিতল তাই, চার ম্যাচ পর। থেকে গেল বিশ্বকাপের বাছাইপর্ব থেকে মূলপর্বে যাওয়ার অভিযানে, ঠিক রাস্তায়।

    দেশের মাঠে খামেস রদরিগেজের কলম্বিয়াকে ৩-০ হারাল আর্জেন্তিনা। ২৫ গজের দুর্দান্ত  ফ্রি কিকে প্রথম গোল লিওনেল মেসির। বল ক্রসবারের নিচের দিকে লেগে জালে। দাভিদ ওস্পিনা সুযোগই পাননি বাঁচানোর। আগের ম্যাচে ব্রাজিলের কাছে ০-৩ হারের পর মেসির ওই ফ্রি কিকেই নতুন করে জেগে ওঠে আর্জেন্তিনা। ১১৫ ম্যাচে দেশের হয়ে ৫৭ গোল মেসির এখন।

    ২৩ মিনিটে লুকাস প্রাতোর মাথায় বল ফেলেছিলেন সেই মেসি, কলম্বিয়ার ডিফেন্ডারের মাথা টপকে। প্রাতো ভুল করেননি, অনুরূপ পরিস্থিতিতে ইগাইন বা আগেরোদের মতো। সেই ভাবনা মাথায় ছিল বলেই কোচ বাউজা বসিয়েই রেখেছিলেন ইগাইনকে, মাঠে এনেছিলেন এমন সময় যখন ২-০ জিতছে দল। জুভেন্তাসের স্ট্রাইকার একাই বিশ্বকাপ ফাইনালে এবং কোপার দুটি ফাইনালে খেতাব জিততে দেননি নিজের দল আর্জেন্তিনাকে‌!

    তৃতীয় গোল খেলার শেষ দিকে। দিমারিয়াকে শুধু শটটা নিতে হয়েছিল। আক্রমণ শুরু মেসির পায়ে, ডানদিকের প্রান্তরেখা বরাবর। অনবদ্য ব্যাকহিলে। কলম্বিয়ার এক ডিফেন্ডার সেই বলের দখল পেয়ে যাওয়ায় তাড়া করে তাঁর কাছ থেকে বল কেড়ে নেন মেসি। ঢুকে এসেছিলেন ভেতরে। এবং যেখান থেকে নিজেও গোলে শট নিতেই পারতেন সেখান থেকে ফাঁকা গোলের সামনে সাজিয়ে দেন দিমারিয়াকে। ওভাবে ফাঁকা গোলেও অত জোরে শট মারতে হয়, দেখালেন দিমারিয়া তারপর!

    কলম্বিয়া ছিল পঞ্চম, এখন হেরে গিয়ে ১৮ পয়েন্টে ষষ্ঠ। আর্জেন্তিনা ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে উঠে এল পঞ্চম স্থানে। দক্ষিণ আমেরিকার নিয়ম হল, প্রথম চার দল সরাসরি যাবে বিশ্বকাপে, পঞ্চম দলকে খেলতে হবে প্লে অফ। ম্যাচ বাকি ৬। এই মুহূর্তে মেসিদের সামনে আছে – ব্রাজিল (১১ ম্যাচে ২৪), উরুগুয়ে (১২ ম্যাচে ২৩), ইকুয়েদর (১২ ম্যাচে ২০) ও চিলে (১২ ম্যাচে ২০)।

    বিশ্বকাপের বাছাইপর্ব আবার ২০১৭-র মার্চ মাসে।

    No comments