• Breaking News

    তিন পয়েন্ট পেতেই হবে, চাপে আবাস

    আইএসএল মিডিয়া রিলিজ

    [caption id="attachment_2539" align="alignleft" width="300"]অনুশীলনে দিল্লি ডায়নামোস। ছবি – আইএসএল অনুশীলনে দিল্লি ডায়নামোস। ছবি – আইএসএল[/caption]

    দিল্লি ডায়নামোস ছাড়া আর কোনও দলের পক্ষেই ধরে নেওয়া সম্ভব নয় যে তারা তৃতীয় হিরো ইন্ডিয়ান সুপার লিগের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে, মনে করছেন এফসি পুনে সিটির কোচ আন্তোনিও আবাস।

    আতলেতিকো দে কলকাতার হয়ে প্রথম আইএসএল জিতেছিলেন আবাস। পরের বারও পৌঁছেছিলেন সেমিফাইনালে, হেরে গিয়েছিলেন গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসি-র কাছে। এবার তিনি এসেছেন পুনে সিটি-তে। জানেন, প্লে অফে পৌঁছনোর জন্য ঠিক কী কী করা উচিত। তাদের সামনে পুনের শ্রী শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্স স্টেডিয়ামে শুক্রবার লিগ তালিকার শীর্ষে থাকা দিল্লি।

    ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পুনে আছে ষষ্ঠ স্থানে। প্রথম চারে জায়গা পেতে এই ম্যাচ থেকে তিন পয়েন্ট পাওয়া জরুরি এখন।

    ‘জেতার লক্ষ্যেই মাঠে নামবে পুনে। লিগ এখন খুবই কঠিন। প্রতিটি দলের অবস্থা একই। এই তিন পয়েন্ট তুলে নেওয়ার জন্য আমরা তৈরি,’ জানিয়েছেন আবাস, ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে।

    আতলেতিকো দে কলকাতা এবং মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে জয়ের পর পুনের আত্মবিশ্বাস তুঙ্গে ছিল। কিন্তু শেষ ম্যাচে চেন্নাইয়িন এফসি-র কাছে ০-২ হেরে আবারও সমস্যায় পড়েছে পুনে। আবাস স্বীকার করে নিয়েছেন, হেরে গিয়ে সমস্যায় পড়েছেন ঠিকই, কিন্তু এখনও সব আশা শেষ হয়ে যায়নি।

    ‘দিল্লি ছাড়া সব দলই লিগ তালিকায় খুব কাছাকাছি। যারা ভাল খেলবে, গোল করবে এবং কম ভুল করবে, এগিয়ে যাবে। পয়েন্ট তালিকায় তাকান, খুব বেশি হলে দু-পয়েন্টের পার্থক্য। তাই এখন ভুলের সংখ্যা যতটা সম্ভব কমাতে হবে,’ বলেছেন স্পেনীয় কোচ, নতুন দলে এসে যাঁর ওপর এখন বাড়তি চাপ।

    দিল্লি ডায়নামোস যে এই মুহূর্তে আইএসএল-এর সবচেয়ে ভাল দল, এ নিয়ে কোনও সংশয় নেই। কিন্তু দিল্লির কোচ জিয়ানলুকা জামব্রোতার কাজ তাতে শেষ হচ্ছে না। এখনও তিনি আগের জায়গায়ই স্থির। তাঁর দল প্রাথমিক লক্ষ্যে পৌঁছয়নি! শুক্রবার পুনের বিরুদ্ধে তিন পয়েন্ট পেলে নিশ্চিতভাবেই অনেকটা এগিয়ে যাবেন, সেমিফাইনালে পৌঁছনোর প্রাথমিক লক্ষ্যের দিকে।

    ‘মেনে নিচ্ছি, আমরা বেশ ভাল জায়গায়ই আছি। কিন্তু এখনও প্লে অফ থেকে অনেকটাই দূরে। আইএসএল বেশ কঠিন। বাকি চারটি ম্যাচ একেবারেই সহজ হবে না। ম্যাচ ধরে ধরে এগোতে হবে। এই মুহূর্তে আমাদের লক্ষ্য শুধুই পুনে,’ বলেছেন ইতালির হয়ে বিশ্বকাপজয়ী জামব্রোতা।

    আগের ম্যাচে আতলেতিকো দে কলকাতার কাছ থেকে একটি পয়েন্ট তুলে নিয়েছিল দিল্লি, দুর্দান্ত খেলে। একে তো দশজনে খেলতে হয়েছিল দ্বিতীয়ার্ধে, প্রথমার্ধের শেষে একজন ফুটবলার লাল কার্ড দেখায়। কলকাতা এগিয়েও গিয়েছিল দুবার। পুনের বিরুদ্ধে জামব্রোতা নিশ্চিতভাবেই মিস করবেন মিলন সিংকে, কলকাতার বিরুদ্ধে দুরন্ত গোল করেছিলেন যিনি। কিন্তু ওই ম্যাচেই প্রতিযোগিতায় চতুর্থবার হলুদ কার্ড দেখে ফেলায় এক ম্যাচ মিলনকে বসতেই হবে বাইরে।

    ‘জানি, পুনে শেষ ম্যাচে চেন্নাইয়িনের কাছে হেরেছে। কিন্তু তার আগের দুটো ম্যাচে জিতেছিল যথাক্রমে কলকাতা ও মুম্বইয়ের বিরুদ্ধে। বোঝাই যাচ্ছে, বেশ শক্তিশালী দল পুনে, বেশ কয়েকজন দারুণ ফুটবলারও আছে,’ বলেছেন জামব্রোতা।

    No comments