• Breaking News

    কেরিয়ারের প্রথম সুপার সিরিজ জিতলেন পিভি সিন্ধু

    [caption id="attachment_2582" align="alignleft" width="300"]সিন্ধু, ফের সাফল্যের আকাশে। ছবি— টুইটার সিন্ধু, ফের সাফল্যের আকাশে। ছবি— টুইটার[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক

    ফের ইতিহাস পিভি সিন্ধুর!

    অলিম্পিকে রুপো জেতার তিন মাসের মধ্যে কোর্টে ফিরে আবার সফল হায়দরাবাদি ব্যাডমিন্টন তারকা। চিন ওপেনে চ্যাম্পিয়ন হলেন পিভি সিন্ধু। কেরিয়ারে এটাই তাঁর প্রথম সুপার সিরিজ জয়। এবং সিন্ধু দ্বিতীয় ভারতীয় যিনি চিন ওপেন জিতলেন। তাঁর আগে ২০১৪ সালে জিতেছিলেন সাইনা নেহওয়াল।

    ফাইনালে চিনের সুন ইউকে ২১-১১, ১৭-২১, ২১-১১ হারালেন সিন্ধু। সুন ইউ ছিলেন টুর্নামেন্টের ফেভারিট। তাঁর বিরুদ্ধে প্রথম গেমে দাপটে সিন্ধু জিতলেও দ্বিতীয় গেমে প্রবল ভাবে ফিরে আসেন সুন ইউ। প্রথমে পিছিয়ে থেকেও জিতে নেন দ্বিতীয় গেম। কিন্তু তৃতীয় গেমে সিন্ধুকে আর ধরে রাখা যায়নি। শুরু থেকে আক্রমণাত্মক খেলেন। বিন্দুমাত্র জায়গা দেননি চিনা প্রতিপক্ষকে। ২১-১১ জিতে নেন শেষ গেম।

    প্রতিযোগিতার তিরিশ বছরের ইতিহাসে চিনের বাইরের তৃতীয় প্লেয়ার হিসেবে সিন্ধু এই খেতাব জিতলেন। ২০০৭ সালে মালয়েশিয়ার ওয়াং মে চো প্রথম জিতেছিলেন এই সুপার সিরিজ। গত বছর ডেনমার্ক ওপেন ছিল ভারতীয় ব্যাডমিন্টন তারকার প্রথম সুপার সিরিজ ফাইনাল। কিন্তু শেষ পর্যন্ত হেরে যান।

    অলিম্পিকে রুপো জেতার পর কোর্টে ফিরে সিন্ধু কতটা সফল হন, দেখতে আগ্রহী ছিল দেশ এবং বিশ্ব। সিন্ধু প্রমাণ করলেন, আরও অনেক ইতিহাস তৈরি করার জন্যই এসেছেন।

    No comments