• Breaking News

    নিরাপত্তারক্ষীদের বকেয়া মাইনে মেটালেন এলএম টেন

    মানবিক মেসির এক অন্য গল্প


    [caption id="attachment_2554" align="alignleft" width="300"]শিল্পীর তুলিতে মেসি। ছবি— টুইটার শিল্পীর তুলিতে মেসি। ছবি— টুইটার[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক

    মানবিকতা বোধহয় একেই বলে। যা করলেন লিওনেল মেসি।

    ব্রাজিলের কাছে সুপাক্লাসিকোতে হারা নিয়ে ক’দিন আগে সারা বিশ্ব তোলপাড় হয়েছে। প্রবল সমালোচনা হয়েছে এলএম টেন-এর। ফুটবল বিশ্ব জানতই না, ওই ম্যাচে মাঠে নামার আগে এক অসাধারণ কাজ করেছেন মেসি। যা আরও এক বার প্রমাণ করল, কেন মেসি অন্যদের থেকে আলাদা।

    কী ঘটেছিল ব্রাজিল ম্যাচের কয়েক ঘণ্টা আগে?

    আর কিছুক্ষণের মধ্যে বেলো ওরিজোন্তের উদ্দেশ্যে রওনা দেবে আর্জেন্তিনা টিম। তখন টিম হোটেলে নিজের ঘরে মেসি। হঠাৎই বেজে ওঠে কলিংবেল। দরজা খুলে মেসি দেখেন, জাতীয় দলের নিরাপত্তারক্ষীরা দাঁড়িয়ে। যাঁরা কিছুটা বিধ্বস্তও। মেসি জানতে চান, ‘কী হয়েছে?’ জবাবে ওই নিরাপত্তারক্ষীরা বলেন, ‘গত ছ’মাস ধরে মাইনে পাচ্ছি না। আমাদের অবস্থা খুব খারাপ। তুমি এই ব্যাপারে হস্তক্ষেপ করো।’

    কী করলেন মেসি? আর্জেন্তিনার ফুটবল ফেডারেশনের কর্তাদের খুঁজতে যাননি। সঙ্গে সঙ্গে নিজের পকেট থেকে মিটিয়ে দেন নিরাপত্তারক্ষীদের বকেয়া মাইনে। যা মেটানোর দায়িত্ব ছিল আর্জেন্তিনার ফুটবল সংস্থার, দিয়ে দিলেন আর্জেন্তিনার অধিনায়ক। এবং, এই ঘটনার পরও মেসিকে ‘আর্জেন্তিনার নন’ লিখতে কলমে বা কী-বোর্ডে আটকাবে না বহু আর্জেন্তিনীয় ফুটবল-কলমচিরই!

    আর্জেন্তিনা দলের সঙ্গে দীর্ঘদিন ঘুরছেন এবং মেসির কাছের বন্ধু-সাংবাদিক জেপি ভার্স্কি একটি রেডিও চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এই ঘটনা তুলে ধরেছেন। তার পরই হইচই বিশ্বজুড়ে।

    এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমেছিলেন মেসি। ০-৩ হেরে যান নেইমারদের কাছে। কিন্তু মাঠের বাইরে অন্য ম্যাচে জিতে গিয়েছেন জাতীয় দলের অধিনায়ক ও মানবিক মেসি।

    No comments