• Breaking News

    ইউরো কাপ জেতার পর শচীনের মতো আবেগতাড়িত বক্তব্য রেখেছিলেন রোনালদো

    তুলে ধরা সিআর সেভেনের সেই হৃদয়স্পর্শী বক্তব্য


    [caption id="attachment_2566" align="alignleft" width="300"]রোনালদোর সেই আবেগতাড়িত স্পিচ। ছবি- টুইটার রোনালদোর সেই আবেগতাড়িত স্পিচ। ছবি- টুইটার[/caption]

    রাইট স্পোর্টস ডেস্ক

    বিশ্ব ফুটবলে এখন কী চলছে তুমুল আলোচনা?

    আজ গভীর রাতের মাদ্রিদ ডার্বি নিয়ে। কে জিতবে, রেয়াল না আতলেতিকো? চলছে চর্চা।

    আজ সন্ধের ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম আর্সেনালই বা পিছিয়ে কোথায়? হোসে মোরিনিও আর আর্সেন ওয়েঙ্গারের যুদ্ধ দেখার জন্য মুখিয়ে ইপিএল প্রেমী জনতা।

    ইউরোপের দুই সবচেয়ে উত্তেজক ম্যাচ ছাপিয়ে আলোচনায় অন্য কিছু। ইউরো কাপ জেতার পর পতুর্গাল অধিনায়কের বক্তব্য‌। টুইটার ফেসবুকে যা ভাইরাল হয়ে গিয়েছে। চোটের জন্য ইউরো কাপ ফাইনালটা পুরো খেলা হয়নি ক্রিস্তিয়ানো রোনালদোর। বাকি সময়টা মাঠের ধারে দাঁড়িয়ে টিমমেটদের উৎসাহ দেওয়ার জন্য গলা ফাটিয়েছিলেন। কাপ জেতার পর ভেসে গিয়েছিলেন আনন্দ-জোয়ারে।

    সে দিন ড্রেসিংরুমে ফিরে টিমের উদ্দেশ্যে বক্তব্য রেখেছিলেন রোনালদো। প্রায় আড়াই মিনিটের বক্তব্য চব্বিশ ঘণ্টা আগে প্রকাশ করেছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন। খালি গায়ে সিআর সেভেনের আবেগতাড়িত সেই বক্তব্য নিয়ে ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে সারা দুনিয়ায়। যা অনেকটা শচীন তেন্ডুলকারের অবসর নেওয়ার পরের বক্তব্যের মতো।

    কী বলেছিলেন রোনালদো? তুলে ধরা হল পুরোটাই।

    ‘‘সবচেয়ে আগে কোচকে ধন্যবাদ জানাতে চাই। তিনি না থাকলে আজকের দিনটা বাস্তবে নেমে আসত না। তার পরই বলব, প্লেয়ার আর সাপোর্ট স্টাফদের কথা। সবাই এই সাফল্যের সঙ্গে জড়িয়ে। আমরা যে ইউরো কাপটা জিততে পারি, পর্তুগালে কেউ বিশ্বাস করেনি। কিন্তু আমরা স্বপ্নটা সত্যি করে দেখিয়েছি।

    আমি খুব খুশি। ব্যক্তিগত ভাবে কত ট্রফি পেয়েছি, ক’টা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি, ভুলে গিয়েছি। এটা আমার জীবনের সবচেয়ে আনন্দের রাত। যত বার ভাবছি, ইউরো কাপ জিতেছি, কেঁদে ফেলছি। আমার মা আমাকে ঠান্ডা করার অনেক চেষ্টা করেছে, কিন্তু কিছুতেই শান্ত করতে পারছি না নিজেকে। বারবার চেষ্টা করেও আমরা এই ট্রফিটা জিততে পারছিলাম না। আমার ছেলের দিব্যি করে বলছি, সেরা রাত, আমার জীবনে।

    ধন্যবাদ সবাইকে। প্রত্যেক প্লেয়ার, প্রত্যেক সাপোর্ট স্টাফ, মেডিকেল স্টাফ, নিরাপত্তারক্ষী, টিমের সঙ্গে জড়িয়ে সমস্ত মানুষকে ধন্যবাদ। এবং আরও একবার ধন্যবাদ জানাতে চাই কোচকে। কোচ, তুমি আমাদের উপর পূর্ণ আস্থা রেখেছিলে। সেটাই বেশি করে ছুঁয়ে গিয়েছিল আমাদের। জাকলিন, রিকারদো, মিগেল, সবার কাছে আমি কৃতজ্ঞ। এই ট্রফিটার আমরা যোগ্য দাবিদার ছিলাম। আর সেটা জিতে আমরা, এই দল চিরকালের জন্য ইতিহাসে জায়গা পেয়ে গেল।’’

    No comments