• Breaking News

    রঞ্জিতে দ্রুততম সেঞ্চুরি ১৯ বছরের ঋষভের

    rishabh-pantরাইট স্পোর্টস ডেস্ক

    মাত্র ১৯ বছরেই রানের ফুলঝুড়ি তাঁর ব্যাটে। চলতি মরসুমটা ধরলে পর পর বড় রান বেরিয়েছেন তাঁর ব্যাট থেকে। দিল্লির সেই বাচ্চা ছেলেই এ বার রেকর্ড করে বসলেন রঞ্জি ট্রফিতে। মাত্র ৪৮ বলে দ্রুততম সেঞ্চুরি করলেন ঋষভ পান্ত। শুধু রঞ্জি নয়, প্রথণ শ্রেণীর ক্রিকেটেও দ্রুততম সেঞ্চুরি তাঁরই।

    ঝাড়খণ্ডের বিরুদ্ধে তিরুবানন্তপুরমে প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন ঋষভ। ১১৭ বেরিয়ে ছিল তাঁর ব্যাট থেকে। দ্বিতীয় ইনিংসে ফলোঅন করতে নেমে দিল্লিকে ফের টানলেন ঋষভ।

    চতুর্থ দিনের শুরুতে উনিশ বছরের তরুণ ক্রিজে নেমেই আলোড়ন ফেলে দেন। এমনিতে ঋষভ অ্যাটাকিং ব্যাটসম্যান। তার উপর এই মরসুমে দুর্দান্ত ফর্মে আছেন। শুরু থেকেই ঝাড়খণ্ডের বিরুদ্ধে চার-ছয় মারতে শুরু করেন। মাত্র ৪৮ বলে সেঞ্চুরিও করে ফেলেন তিনি। শেষ পর্যন্ত ৬৭ বলে ১৩৫ করে আউট হন ঋষভ। মেরেছেন ১৩টা ছয়, ৮টা চার।

    ঋষভের ব্যাটে চার-ছয়ের ফোয়ারা দেখে দিল্লির এই তরুণ উইকেট কিপারকে এখনই বীরেন্দ্র শেহবাগের উত্তরসূরী ধরা হচ্ছে। এর আগে রঞ্জি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি ছিল আসামের রাজেশ বোরার। ১৯৮৮ সালে ত্রিপুরার বিরুদ্ধে ৫৬ বলে সেঞ্চুরি ছিল তাঁর। ৮ বল কম খেলে ঋষভের সেঞ্চুরিকে আরও বেশি কৃতিত্ব দিচ্ছেন সকলে। বিশেষ করে চাপের মুখে তিনি এই ইনিংস খেলেছেন। প্রতিভাবান এই তরুণকে ঘিরে তৈরি হচ্ছে অনেক স্বপ্ন।

    No comments