• Breaking News

    রোনালদোর হ্যাটট্রিক, মাদ্রিদ-ডার্বি রেয়ালের

    আতলেতিকো মাদ্রিদ ০   রেয়াল মাদ্রিদ ৩


    (রোনালদো ২৩, ৭১-পেনাল্টি, ৭৭)


    রাইট স্পোর্টস ডেস্ক

    cr7

    ভিসেন্তে কালদেরনে শেষ ডার্বি থেকে গেল পর্তুগিজ ক্রিস্তিয়ানো রোনালদোর নামেই‌!

    আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে সাম্প্রতিক অতীতে গোল পাচ্ছিলেন না। রেয়াল মাদ্রিদও পারছিল না লা লিগায় মাদ্রিদ-ডার্বি জিততে। চ্যাম্পিয়ন্স লিগে গত তিন বছরে দু-বার যদিও ফাইনালে জিতেছে রেয়ালই, ঘরের মাঠ ভিসেন্তে কালদেরনে প্রায় দুর্ভেদ্য ছিল দিয়েগো সিমিওনের আতলেতিকো। সামনের মরসুম থেকে ভিসেন্তে কালদেরন ছেড়ে নতুন মাঠে যাবে আতলেতি। তার আগে, এ-মাঠে শেষ ডার্বিকে অমর করে রাখলেন রোনালদো।

    হ্যাটট্রিকের প্রথম গোল ফ্রি কিক থেকে। ২৮ গজ দূর থেকে রোনালদোর নেওয়া শট স্যাভিচের গায়ে লেগে দিক পরিবর্তন করে গোলে। দ্বিতীয় গোল পেনাল্টি থেকে। সেই স্যাভিচই আবার। তবে এবারও তাঁর দোষ ছিল না। বলে তাঁর পায়ের সামান্য ছোঁয়ায় বলটা রোনালদোর থেকে একটু দূরে, রোনালদো বক্সের মধ্যে এমন পরিস্থিতিতে ডিফেন্ডারের গায়ে পা লাগিয়ে পড়ে গেলেন। পেনাল্টি এবং গোল! ৭৭ মিনিটে গ্যারেথ বেল সাজিয়ে দিলেন হ্যাটট্রিকের গোল। এক ম্যাচে ওবলাককে তিনবার পরাস্ত করে, এবারের লা লিগায় অষ্টম গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে ধরে ফেললেন রোনালদো।

    রেয়াল কোচ জিনেদিন জিদান এ-ম্যাচে দল সাজিয়েছিলেন ৪-৪-১-১ ছকে। মাঝমাঠে আতলেতিকো মাদ্রিদের সংখ্যাধিক্য বারবার রেয়ালকে সমস্যায় ফেলেছিল আগে, সেই হিসাব মাথায় রেখে। দুপাশ দিয়ে বেল ও লুকাসকে ডানা মেলতে দিয়ে, ইসকোকে মাঝমাঠে স্বাধীনতা ও খেলা তৈরির দায়িত্ব দিয়ে এবং রোনালদোকে গোল করার একমাত্র দায়িত্বে রেখে, জিদানের ট্যাকটিক্যাল কৌশল ছিল, আতলেতিকোর শক্তিশালী মাঝমাঠকে অকেজো রাখা। সাফল্যের সঙ্গে সেই কাজ করল রেয়াল, বারবার। মাঝেমাঝেই লং বলে রোনালদোরা বিব্রত করলেন আতলেতি-রক্ষণকে। মোদরিচ আর ইসকো খেলা তৈরিতে অনবদ্য যেমন, মার্সেলো আর কার্ভাহাল দুপ্রান্ত দিয়ে ওভারল্যাপেও সফল। তিনদিন পর রোনালদোর পর্তুগালে গিয়ে স্পোর্টিংয়ের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে খেলার জন্য সব দিক দিয়েই তৈরি রেয়াল এখন, বুঝিয়ে দিলেন জিদান, ক্রুস-পেপে-রামোস-বেনজেমাকে ছাড়াই এমন একটি গুরুত্বপূর্ণ জয় তুলে নিয়ে।

    টানা ২৯ ম্যাচ অপরাজিত রেয়াল ১২ ম্যাচে ৩০ পয়েন্ট নিযে শীর্ষেই থাকল। মাদ্রিদ-ডার্বির ঠিক আগে মেসি-সুয়ারেজহীন বার্সেলোনা নিজেদের মাঠে মালাগাকে হারাতে না পেরে ২৬ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয়। আর এই ম্যাচে হেরে সিমিওনের আতলেতিকো এখন পঞ্চম স্থানে, ২১ পয়েন্টে।

    No comments