• Breaking News

    তিতে-জমানায় টানা ৬ ম্যাচ জিতল ব্রাজিল!

    পেরু ০             ব্রাজিল ২


    (জেসুস ৫৭, অগুস্তো ৭৮)


    রাইট স্পোর্টস ডেস্ক

    jesus

    শতবার্ষিকী কোপা আমেরিকায় ব্রাজিল বিদায় নিয়েছিল গ্রুপ লিগ থেকে। ড্র করলেই নকআউটে যাবে এমন পরিস্থিতিতে পেরুর কাছে হেরেছিল ০-১। তা-ও রাউল রুইদিয়াজের হাত-গোলে! রেফারি বা সহকারী রেফারিরা দেখেননি। বিদায় নিতে হলেও সেই সিদ্ধান্তে শাপে বর হয়েছিল ব্রাজিলের। বিসর্জনের বাজনাটা এত জোরে বেজে উঠেছিল, দুঙ্গা আর থাকতে পারেননি। সুবিধাই হয়েছিল ব্রাজিলের, তারপর।

    তিতে-র ব্রাজিল এখন অপ্রতিরোধ্য! নতুন কোচ দায়িত্ব নেওয়ার পর টানা ৬ ম্যাচ জিতল ব্রাজিল! দক্ষিণ আমেরিকার বাছাইপর্বে সচরাচর এমন দেখা যায় না।

    তিতে-জমানার এই ১৮ পয়েন্ট ব্রাজিলকে এনে দিয়েছে শীর্ষস্থান এবং দ্বিতীয় স্থানে-থাকা উরুগুয়ের সঙ্গে চার পয়েন্টের ব্যবধান। উরুগুয়ে হারল চিলের কাছে, ১-৩। আর, পেরুতে গিয়ে পেরুকে হারাল ব্রাজিল, দ্বিতীয়ার্ধের দু-গোলে। কোপা আমেরিকার শতবার্ষিকীতে হাত-গোলে হার এখন সুদূর অতীত!

    গাব্রিয়েল জেসুসের গোল ৫৭ মিনিটে, পেরুর রক্ষণের ব্যর্থতায়। বক্সের মধ্যে বল পেয়ে নিজের ষষ্ঠ আন্তর্জাতিক ম্যাচে পঞ্চম গোল জেসুসের। খানিক পরে তিনিই এবার সাজিয়ে দেন রেনেতো অগুস্তোকে। নেইমার-কুতিনিওরা এই ম্যাচ গোল পেলেন না, কিন্তু তাতে অসুবিধা নেই ব্রাজিলের এখন।

    তিতে-জমানায় ছয়ের মধ্যে পাঁচ ম্যাচে গোল খেল না ব্রাজিল। আর, সেই পেলে-কার্লোস আলবের্তোদের আমলে ১৯৭০ বিশ্বকাপের বাছাইপর্বের পর এই প্রথম জিতল টানা ছয় ম্যাচ।

    No comments