• Breaking News

    সর্বোচ্চ ভোট পেলেন সিন্ধু, শাটলারদের নির্বাচনে

    রাইট স্পোর্টস ডেস্ক


    সুদিরমান কাপের নকআউট পৌঁছল ভারতীয় ব্যাডমিন্টন দল। কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধুদের সামনে চিন, গত ১৪ বছরে যারা দশবারের চ্যাম্পিয়ন। ২০১১ সালে এই চিনের কাছেই হেরে বিদায় নিতে হয়েছিল ভারতকে। ডেনমার্কের বিরুদ্ধে ১-৪ হারের পর ইন্দোনেশিয়াকে ৪-১ হারিয় গ্রুপে দ্বিতীয় ভারত সুযোগ পেল প্রথম আটে শীর্ষবাছাই চিনের বিরুদ্ধে খেলার।

    সুদিরমান কাপে নিজের দ্বিতীয় সিঙ্গলস জেতার পাশাপাশি খুশির খবর সিন্ধুর জন্য এল আরও। অস্ট্রেলিয়ায় বিডবলিউএফ অ্যাথলিট কমিশনের নির্বাচনে খেলোয়াড়দের প্রতিনিধি হিসাবে সবচেয়ে বেশি ভোট পেলেন তিনি। এর ফলে এই ভারতীয় শাটলারের মুকুটে যোগ হল আরও একটা পালক। শাটলারদের জন্য প্রতিনিধিত্বমূলক সংস্থায় এবার সাইনা নেহওয়ালের পাশাপাশি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন সিন্ধুও।

    হায়দরাবাদির এই সাফল্যে তাঁকে অভিনন্দন জানিযেছেন ভারতীয় ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিমন্ত বিশ্বশর্মা। বলেছেন, ‘ভারতীয়দের জন্য গর্বের মুহূর্ত। সংস্থার সবার তরফে এই নির্বাচনের জন্য সিন্ধুকে অভিনন্দন জানাচ্ছি। গোটা বিশ্বের শাটলারদের মধ্যে সিন্ধু কতটা জনপ্রিয়, ভোটের ফলেই প্রমাণ। একইসঙ্গে এটাও প্রমাণিত, সারা বিশ্বের শাটলাররা ভারতীয় ব্যাডমিন্টনের ওপর কতটা আস্থা রাখেন। বিশ্বাস করি, কোর্টে যেমন ১০০ শতাংশ দেয় সিন্ধু, তেমনই নতুন দায়িত্বেও যোগ্যতা প্রমাণ করবে।’

    নির্বাচনে সিন্ধু পেয়েছেন ১২৯টি ভোট। জার্মানির মার্ক জোয়েইবলার ও স্কটল্যান্ডের ক্রিস্টি গিলমোরের সঙ্গে আগামি ৪ বছরের জন্য কমিশনের দায়িত্ব সামলাতে হবে সিন্ধুকে। পরে ২ বছরের জন্য যোগ দেবেন লিথুয়ানিয়ার অ্যাকভিলে স্তাপুসাইতাইত। আগে থেকেই এই কমিশনে রয়েছেন সাইনা, জাপানের শিনতারো ইকেদা ও নেদারল্যান্ডসের কোয়েন রিডার।

    No comments