• Breaking News

    ৫ বছর পর লা লিগা রোনালদোদের

    রাইট স্পোর্টস ডেস্ক


    রেয়াল মাদ্রিদ এখন অপ্রতিরোধ্য! পাঁচ বছর পর লা লিগা খেতাব জিতলেন ক্রিস্তিয়ানো রোনালদোরা।

    কোচ জিনেদিন জিদানের প্রথম লা লিগা ও রেয়ালের ৩৩তম খেতাব এল শেষ রাতে মালাগা-কে ২-০ হারিয়ে। রোনালদো আর করিম বেনজেমার গোলে। দরকার ছিল একটিই পয়েন্ট। তিন পয়েন্ট নিয়ে মোট ৯৩ পয়েন্টে শেষ করল রেয়াল। চিরশত্রু বার্সেলোনার পয়েন্ট ৯০।

    শেষ ম্যাচে নিজেদের মাঠে বার্সেলোনার সামনে ছিল এইবার। কিন্তু ০-২ পিছিয়ে তখনই লা লিগার খেতাবি দৌড়ের বাইরে চলে গিয়েছিলেন লিওনেল মেসিরা। পরে অবশ্য বার্সেলোনাও ফিরে আসে। শেষ পর্যন্ত জেতে ৪-২। জোড়া গোল মেসির। তা ছাড়াও, একটি পেনাল্টি এবং আরও বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেও।

    যেহেতু রেয়ালের বিরুদ্ধে হেড-টু-হেড লড়াইতে এগিয়ে ছিল বার্সেলোনা এবং স্পেনের ফুটবল সংস্থা পয়েন্ট সমান হয়ে গেলে মুখোমুখি লড়াইয়ের ফলাফল দেখেই বিজয়ী বেছে নেয়, রেয়াল যদি শেষ ম্যাচে হারত, বার্সেলোনা চ্যাম্পিয়ন হতেও পারত। কিন্তু, জিনেদিন জিদানের এই রেয়াল এখন খেতাবের সামনে দাঁড়িয়ে ম্যাচ হারতে পারে না। টানা ৬৪ ম্যাচে অন্তত একটি হলেও গোল করে যারা এখন পেলের সানতোস ক্লাবের রেকর্ড (৭৪) ধরতে ছুটছে, কী করেই বা তাঁদের আটকে রাখতে পারে মালাগা!

    মেসির একমাত্র সান্ত্বনা ৩৭ গোল করে সেরা গোলদাতা লিগে। রোনালদো ২৫ গোল করে বেশ খানিকটা পেছনে থাকলেও পর্তুগিজ ফুটবলারের দল তাঁকে নিরাশ করেনি। দ্বিতীয় লা লিগা খেতাব জিতলেন রোনালদো। আগামী ৩ জুন চ্যাম্পিয়নস লিগ ফাইনাল সামনে। এবার দ্বিমুকুটের হাতছানি। একই সঙ্গে, পঞ্চম বালন দি’ওর খেতাবেরও।

    বু্ফোঁর জুভেন্তাসকে হারাতে পারলে বালন দি’ওর নিশ্চিতভাবেই রোনালদোর, আবারও!

    No comments