• Breaking News

    দরপত্র তুলে আইএসএল-এর দিকে ঝুঁকল ইস্টবেঙ্গল

    রাইট স্পোর্টস ডেস্ক


    আইএসএল-এ খেলার জন্য দরপত্র তুলে নিল ইস্টবেঙ্গল। বুধবার মুম্বই গিয়ে ৫ লক্ষ টাকা দিয়ে। অবশ্য শুধু ইস্টবেঙ্গলই নয়। মোট পাঁচটি শহর থেকে দরপত্র তোলা হয়েছে এই ক’দিনে। বেঙ্গালুরু থেকে দুটি সংস্থা, আহমেদাবাদ ও তিরুবনন্তপুরম থেকে একটি করে সংস্থা আইএসএল-এর ফ্র্যাঞ্চাইজি হতে চেয়ে ৫ লক্ষ টাকা খরচ করেছে আপাতত।

    ইস্টবেঙ্গল আর মোহনবাগানের কর্তাদের যে জোট তাতে ঠিক হয়েছিল, দরপত্রটা ইস্টবেঙ্গলই তুলবে। তারপর দুই দলের কর্তারা মিলে আলোচনায় ঠিক করবেন, কী করা উচিত। আরও একটি টেকনিক্যাল সমস্যা ছিল। মোহনবাগান যেহেতু এখনও ‘কোম্পানি’ হিসাবে নথিভুক্ত নয়, দরপত্র সরাসরি তুলতে পারবে না। ‘কোম্পানি’ হতে হবে আগে, তারপর দরপত্র তোলা যাবে। শোনা যাচ্ছে, টাটা-র সঙ্গে কথা এগোচ্ছে মোহনবাগানের। তখন টাটা কর্তৃপক্ষই দরপত্র তুলে নিতে পারবে। তার আগে আলোচনায় এগিয়ে থাকার জন্য ইস্টবেঙ্গলের তুলে-রাখা দরপত্র নিয়ে আইনি দিকগুলো বিচার বিবেচনা করে রাখা যাবে আলোচনায়।

    অর্থাৎ, মুখে যা-ই বলা হোক, বা প্রফুল প্যাটেল যা-ই বলুন না কেন, এবারের আইএসএল থেকেই খেলার ব্যাপারে সব ছুঁতমার্গ ছেড়ে বেরোতেই হচ্ছে কলকাতার ঐতিহ্যশালী দুই প্রধানকে, এ নিয়ে সন্দেহ নেই-ই প্রায়। কীভাবে এগোবেন, কোন মাঠে খেলবেন, কোন শহরের হয়ে ‘বিড’ করবেন – আলোচনার মাধ্যমে ঠিক করে নেবেন কর্তারা।

    হাতে খুব বেশি দিন নেই। ২৫ তারিখের মধ্যে দরপত্র জমা দিতে হলে আলোচনায় গতি বাড়ানোও জরুরি। ইস্টবেঙ্গল যদিও দিন পিছিয়ে দেওয়ার কথা বলেছে, সেই অনুরোধ রাখা হবে কিনা, নিশ্চিত নয়। কোনও দাবিদাওয়াই মানা হয়নি যখন দুই প্রধানের, খামোখা এটাই বা মানতে যাবে কেন রিলায়েন্স? তাই তারিখ পিছিয়ে যাওয়ার সম্ভাবনা কম।

    তবে, স্পনসরদের কথানুসারে দরপত্র তোলার মাধ্যমে পরিষ্কার ইঙ্গিত দিয়ে রাখল ইস্টবেঙ্গল, আইএসএল-এ খেলার ব্যাপারে।

    No comments