• Breaking News

    ওয়ার্ল্ড সিরিজ বক্সিং, ৮ জুন লন্ডনে নামছেন মনোজ কুমার

    রাইট স্পোর্টস ডেস্ক


    ৮ জুন ওয়ার্ল্ড সিরিজ বক্সিংয়ে নামছেন ভারতের মনোজ কুমার। তাঁর ফ্র্যাঞ্চাইজি সংস্থা ব্রিটিশ লায়নহার্টস-এর হয়ে কাজাকস্তানের আস্তানা আরল্যান্সের বিরুদ্ধে সেমিফাইনালের লড়াইয়ে নামছেন মনোজ। এ বছরের গোড়ায় এশিয়ান চ্যাম্পিয়নশিপে জিতে অগাস্ট-সেপ্টেম্বরে বিশ্ব চ্যাম্পিয়নশিপে লড়ার যোগ্যতা অর্জন করেছেন তিনি।

    ‘ওয়ার্ল্ড সিরিজ বক্সিং এই প্রথমবার নামব। আশা করি, দলের জন্য জয় এনে দিতে পারব’, জানিয়েছেন মনোজ। ভারতের তিনজন বক্সারকে বেছে নিয়েছিল পেশাদারি সংস্থা ব্রিটিশ লায়নহার্টস। এর মধ্যে মনোজ ছাড়াও ছিলেন  ৭৫ কেজিতে বিকাশ কৃশান ও ৪৯ কেজিতে শ্যাম কুমার। কিন্তু বিকাশ ও শ্যাম নানা কারণে প্রতিযোগিতায় নামেননি। এশিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে হেরে যাওয়ায় বিকাশকে ওয়ার্ল্ড সিরিজ বক্সিংয়ে নামার অনুমতি দেয়নি বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়া। শ্যাম কুমারকে রাখা হয়েছিল রিজার্ভ বেঞ্চে।

    ওয়ার্ল্ড সিরিজ বক্সিংয়ের প্রথম সেমিফাইনাল হবে ৩ জুন, কাজাকস্তানের কোস্তানেতে। দ্বিতীয় সেমিফাইনালে ব্রিটিশ লায়নহার্টসের হয়ে লন্ডনে লড়তে হবে মনোজকে। এই প্রতিযোগিতায় ৫টা ৩ মিনিটের রাউন্ড লড়তে হয় প্রতিযোগীদের। লড়তে হয় ভেস্ট কিংবা হেডগার্ড ছাড়াই। ম্যাচ পিছু ৫ বাউট। স্কোর করতে হবে ১০ পয়েন্ট মাস্ট সিস্টেমে।

    No comments