• Breaking News

    চারে কলকাতা, ‘এলিমিনেটর’-এ সামনে হায়দরাবাদ

    শান্তনু ব্যানার্জি


    ঘরের মাঠে রাইজিং পুনে সুপারজায়েন্ট হেলায় কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে দিয়ে আইপিএলের প্লে অফের টিকিট জোগাড় করে নিল। আর উঠে এল লিগ তালিকায় দ্বিতীয় স্থানে। ফলে, কলকাতা নাইট রাইডার্স নেমে গেল চতুর্থ স্থানে।

    আগামী ১৭ মে ‘এলিমিনেটর’ ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলবে গৌতম গম্ভীরের দল। জিতলে সুযোগ পাবে মুম্বই ইন্ডিয়ান্স বনাম পুনে ম্যাচের হেরে যাওয়া দলের সঙ্গে ১৯ মে খেলে ফাইনালে যাওয়ার। আর ১৭ মে হেরে গেলে বিদায় দশম আইপিএল থেকে।

    টসে জিতে পুনের অধিনায়ক স্টিভ স্মিথ ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিয়েছিলেন। মাত্র ৭৩ রানে পাঞ্জাবের ইনিংস শেষ, ১৫.৫ ওভারে। ১০ ওভারেই ৫১ রানে ৬ উইকেট হারিয়েছিল। শার্দূল ঠাকুর ৩ উইকেট নেন ১৯ রানে। আর উনাড়কাট, জাম্পা ও ক্রিশ্চিয়ানের দুটি করে উইকেট। সর্বোচ্চ ২২ অক্ষর প্যাটেলের, ঋদ্ধিমান সাহার রান ১৩।

    জবাবে ব্যাট করতে নেমে কোন তাড়াহুড়ো না করে সহজেই নিজেদের লক্ষ্যে পৌঁছে যায় পুনে। ২০ বলে ২৮ রান করে রাহুল ত্রিপাঠি নিজের উইকেট ছুড়ে দেন। কিন্তু তাতেও পুনে বিন্দুমাত্র অসুবিধার মধ্যে পড়েনি। অধিনায়ক স্মিথ আর রাহানে নিশ্চিন্তে দলকে তুলে আনলেন দ্বিতীয় স্থানে। স্মিথ ১৫ এবং রাহানে ৩৪ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা জয়দেব উনাড়কাট। কোয়ালিফায়ার-এ আগামী ১৬ মে পুনের সামনে এবার মুম্বই।

    No comments