• Breaking News

    দিপান্দাকে সই করিয়ে চমক মহমেডানের

    রাইট স্পোর্টস ডেস্ক


    চমক! আই লিগের সর্বোচ্চ গোলদাতা দিপান্দা দিকা-কে সই করিয়ে ফেলল মহমেডান স্পোর্টিং!

    আই লিগে দিপান্দা খেলছিলেন লাজং এফসি-র হয়ে। ১১ গোল করে পেয়েছেন সর্বোচ্চ গোলদাতা এবং মরসুমের সেরা ফরোয়ার্ডের পুরস্কারও। ২০০৮ থেকে ২০১৪ পর্যন্ত ক্যামেরুনের এই স্ট্রাইকার খেলেছিলেন স্পেনের বিভিন্ন ক্লাবে যাদের মধ্যে ছিল ভালেন্সিয়া বি, লা রোদা, ইউডি আলজিরা ইত্যাদি। ভারতে প্রথম খেলতে এসেছিলেন ডিএসকে শিবাজিয়ান্স-এর হয়ে, ২০১৫-১৬ মরসুমে। প্রথম মরসুমে সাত গোলের পরই দিকা-কে তুলে নিয়েছিল লাজং।

    সেই দিকা এবার কলকাতায় খেলবেন সাদা-কালো জার্সি গায়ে। এমন সময় সই করলেন যখন বাইচুং ভুটিয়াদের ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া পরিষ্কার বার্তা দিয়েছে ভারতে খেলা ফুটবলারদের, কোনও ক্লাবের সঙ্গে চুক্তি না করতে। এই বার্তার পেছনে আইএসএল-এর প্রভাব অনস্বীকার্য। ভারতীয় ফুটবলাররা যদি আগেভাগেই সই করে ফেলেন আই লিগে খেলা বা অন্য কোনও ক্লাবে, আইএসএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলো পর্যাপ্ত ভারতীয় ফুটবলার তুলবে কোথা থেকে? সেই কারণেই এই নিষেধাজ্ঞা বাইচুং-রেনেডিদের সংগঠনের। নীতা আম্বানির রিলায়েন্সের যাতে ভারতীয় ফুটবলার পেতে কোনও অসুবিধা না হয়। দিকা অবশ্য সেই তালিকায় পড়ছেন না, বিদেশি বলে।

    আই লিগের শেষ দিন যখন লাজং নিজেদের মাঠে খেলছিল আইজল এফসি-র বিরুদ্ধে, সেই সময়ই মহমেডান ক্লাবের তরফে সচিব গজল উর জফর, দলের ম্যানেজার বেলাল আমেদ খান এব টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান দীপেন্দু বিশ্বাস গিয়েছিলেন শিলং-এ, দিকার সঙ্গে চুক্তি চূড়ান্ত করতে।

    জাফর বলেছেন, ‘দিকার মাপের ফুটবলারকে সই করাতে পেরে খুব খুশি। আগামী মরসুমে আমাদের তুরুপের তাস হয়ে উঠতে পারে। সব ধরনের ফুটবলেই সাফল্য পাওয়ার ইতিহাস ওর সঙ্গী। আগামী মরসুমের শুভেচ্ছা রইল ওর জন্য।’

    No comments