• Breaking News

    এশীয় কুস্তিতে জোড়া ব্রোঞ্জের আশা ভারতের

    রাইট স্পোর্টস ডেস্ক


    বুধবার থেকে নয়দিল্লিতে শুরু হওয়া এশীয় কুস্তি চ্যাম্পিয়নশিপে জোড়া ব্রোঞ্জ পদকের আশা জাগালেন ভারতের দুই কুস্তিগীর হরপ্রীত সিং ও গুরপ্রীত সিং। ২ জনেই সফল গ্রেকো-রোমান হেভিওয়েট বিভাগে। ৭৫ কেজি বিভাগে রেপেচেজ রাউন্ডে লড়ে জিততে হয়েছে গুরপ্রীতকে।

    ৮০ কেজি বিভাগে ব্রোঞ্জ পদকের লড়াইতে হরপ্রীত। যোগ্যতা আর্জনকারী রাউন্ডে জাপানের ইউইয়া মায়েতাকে ২-১ হারিয়ে দেন হরপ্রীত। কিন্তু কোয়ার্টার ফাইনালে ০-৮ পয়েন্টে হেরে যান কোরিয়ার হিয়ুং কিমের কাছে। হিয়ুং পরে চলে গিয়েছেন সোনা জয়ের লড়াইয়ে। তাই হরপ্রীতের কাছে রেপেচেজ-এ খেলার সুযোগ এসেছে। চিনের জুনজিয়ে না-কে হারাতে পারলেই ব্রোঞ্জ পাবেন হরপ্রীত।

    অন্যদিকে কিরঘিজস্স্তানের বার্গো বেইশালিয়েভকে হারিয়ে ব্রোঞ্জ পদক পাওয়ার কাছাকাছি পৌঁছে গেছেন গুরপ্রীত। তাঁকে ৬-৮ পয়েন্টে হারিয়ে কোয়ার্টার ফাইনালে চলে যান কাজাখস্থানের কুস্তিগির ম্যাক্সাট ইয়েরেজেপভ। ম্যাক্সাটও পৌঁছেছেন ফাইনালে। তাই, ফের  সুযোগ পেয়ে গুরপ্রীত ৬-৪ পযেন্টে হারিয়ে দেন উজবেকিস্তানের দিলশোদজন তুরদিয়েভকে। প্লে অফ ম্যাচে ব্রোঞ্জ পদকের জন্য চিনের বিন ইয়াংয়ের সঙ্গে লড়তে হবে গুরপ্রীতকে।

    তবে ভারতের অন্য ৩ প্রতিযোগী - ৬৮ কেজি বিভাগে রবীন্দর, ৯৮ কেজি বিভাগে হরদীপ ও ১৩০ কেজি বিভাগে নবীন পরের রাউন্ডে উঠতে পারেননি।

    No comments