• Breaking News

    থাইল্যান্ডে নেই সিন্ধু, ইন্দোনেশিয়া ও অস্ট্রেলিয়ায় সিন্ধু-সাইনা ভারতীয় দলে

    রাইট স্পোর্টস ডেস্ক


    সামনে তিনটি আন্তর্জাতিক প্রতিযোগিতা। সেই তিনটি প্রতিযোগিতার জন্যই ভারতীয় দল ঘোষণা করল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া।

    ৩০ মে থেকে ৪ জুন পর্যন্ত চলবে থাইল্যান্ড ওপেন, ইন্দোনেশিয়া ওপেন জুন ১২ থেকে জুন ১৮ এবং অস্ট্রেলীয় ওপেন প্রতিযোগিতা চলবে ২০ থেকে ২৫ জুন। মঙ্গল ও বুধবার কলকাতায় নির্বাচন কমিটির বৈঠকের পর এই দল ঘোষণা করা হয়েছে।

    গত মাসেই সিঙ্গাপুর ওপেনে ঝকঝকে জয় পেয়েছেন বিশ্ব বাছাইয়ে ২২ নম্বরে থাকা সাই প্রণীত। থাইল্যান্ডে পুরুষদের সিঙ্গলসে প্রণীতই ভারতীয় দলের অধিনায়ক। বিশ্বের প্রাক্তন ৬ নম্বর পারুপল্লী কাশ্যপও অংশ নেবেন টুর্নামেন্টে। দীর্ঘদিন পর আন্তর্জাতিক আসরে ফিরে চায়না মাস্টার্স প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন কাশ্যপ, পৌঁছেছিলেন প্রি কোয়ার্টার ফাইনালেও। মহিলাদের সিঙ্গলসে ভারতের আশা বিশ্ব র‍্যাঙ্কিংয়ে নবম সাইনা নেহওয়াল। ২০১২য় থাইল্যান্ড ওপেন জিতেছিলেন সাইনা। আশা করা যায়, দ্বিতীয়বারের জন্য খেতাব জয়ের চেষ্টা করবেন তিনি।

    থাইল্যান্ড ওপেনে দেখা যাবে ভারতের এক ঝাঁক নতুন প্লেয়ারকে। এঁদের মধ্যে হরশীল দানি, সিরিল ভার্মা, রাহুল যাদব, শুভঙ্কর দে নামবেন পুরুষদের সিঙ্গলসে। মহিলাদের সিঙ্গলস টিমে সাইনার সঙ্গেই থাকছেন ইরা শর্মা, রুথভিকা শিবাণী, আকর্ষী কাশ্যপ ও ঋতুপর্ণা দাস। পুরুষদের ডাবলসে ভারতের হয়ে নামবেন শ্লোক রামচন্দ্র ও এমআর অর্জুন। মহিলাদের ডাবলস টিমে জে মেঘনা ও পূর্বিশা রাম।

    ইন্দোনেশিয়া ও অস্ট্রেলিয়ায় ভারতের ভরসা বিশ্বের চতুর্থ পিভি সিন্ধু ও নবম সাইনা। গত মাসেই ইন্ডিয়া ওপেন সুপার সিরিজ জিতেছেন সিন্ধু। ফলে আরও একটা খেতাব জয়ের জন্য মুখিয়ে রয়েছেন। এই দুই প্রতিযোগিতায় পুরুষদের সিঙ্গলসে নেতৃত্ব দেবেন বিশ্বের ১৩ নম্বর অজয় জয়রাম। দলে থাকবেন সিঙ্গাপুর ওপেনের ফাইনালিস্ট কিদম্বি শ্রীকান্ত, এইচএস প্রনয়, সাই প্রণীত, সমীর ভার্মা ও কাশ্যপ। জ্বালা গুট্টাকে পাওয়া যাচ্ছে না। তাই, মহিলাদের ডাবলসে থাকছেন অশ্বিনী পুনাপ্পা ও সিক্কি রেড্ডি।

    শাটলাররা যাতে ঠিক সময়ে পৌঁছতে পারেন, শারীরিক ও মানসিক প্রস্তুতি নিতে পারেন, সেজন্য আগেই টিম ঘোষণা করে দেওয়া হলো, জানিয়েছেন ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার সাম্মানিক সাধারণ সম্পাদক অনুপ নারাং।

    No comments