• Breaking News

    এশীয় কুস্তিতে শেষ দিনে রুপো সুমিতের

    রাইট স্পোর্টস ডেস্ক


    রবিবার দিল্লিতে এশীয় কুস্তি চ্যাম্পিয়নশিপের শেষ দিনে ১২৫ কেজি ফ্রি স্টাইল বিভাগে রুপো পেলেন ভারতের সুমিত মালিক। নয়াদিল্লির ইন্দিরা গান্ধী ইনডোর স্পোর্টস কমপ্লেক্সে এই টুর্নামেন্টের আসর বসেছিল। প্রতিযোগিতায় ভারতের কুস্তিগিররা পেয়েছেন মোট ১০টি পদক। ১টি সোনা, ৫টি রুপো ও ৪টি ব্রোঞ্জ। এর আগে ব্যাঙ্ককের প্রতিযোগিতায় ভারত পেয়েছিল ৯টি পদক।

    প্রাথমিক রাউন্ডে ভাল লড়েও ফাইনালে প্রত্যাশা পূরণ করতে পারেননি সুমিত। শেষ পর্যন্ত ইরানের ইয়াদোল্লা মহম্মদ কাজেমের কাছে ৬-২ পয়েন্টে হেরে যান ২৪ বছর বয়সী এই কুস্তিগির। শুরুতে মনে হয়েছিল কাজেমকে হারিয়ে সাড়া ফেলে দেবেন সুমিত। তবে শেষ মুহূর্তে নিজেকে সুমিতের প্যাঁচ থেকে বাঁচিয়ে নেন ইরানের কুস্তিগির। ফলে ২ পয়েন্ট হাতছাড়া হয় সুমিতের। এরপর আর লড়াইয়ে ফিরতে পারেননি তিনি।

    সুমিতের কোচ, প্রাক্তন দ্রোণাচার্য সম্মানজয়ী সত্যপাল সিংও মেনে নিয়েছেন, প্রথম দিকের ভুলের জন্যই সোনা হাতছাড়া হয়েছে সুমিতের। এই টুর্নামেন্টে ইরানের কুস্তিগিররা জিতেছেন ৩টি সোনা। ৬১ কেজি ও ৮৬ কেজিতেও সোনা জিতেছেন ইরানিরা। ৭১ পয়েন্ট পেয়ে পুরুষ বিভাগে সেরার খেতাব ইরানের। এই বিভাগে ৫৫ ও ৪৯ পযেন্ট পেয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছে জাপান ও উজবেকিস্তান। ৩৩ পয়েন্ট পেয়ে ভারত অষ্টম স্থানে।

    No comments