• Breaking News

    শ্রীকান্তের মতে সুদিরমান কাপে কঠিন লড়াই

    রাইট স্পোর্টস ডেস্ক


    অস্ট্রেলিয়ায় সুদিরমান কাপে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে ভারতকে। মনে করেন সিঙ্গাপুর ওপেনের ফাইনালিস্ট কিদম্বি শ্রীকান্ত। মনে করছেন, প্রতিপক্ষ হিসাবে ইন্দোনেশিয়া ও ডেনমার্ক দুটোই বেশ শক্তিশালী দল। ফলে জয় পাওয়া সহজ নয়। তবে  দিনটা ভারতের হলে ম্যাচ বের করে নিতে পারবেন তাঁরা। বলেছেন, ‘ওপরের দিকে থাকা ৮টা টিমই বেশ শক্তিশালী। ফলে সেরা পারফরম্যান্সের জন্য নিজেদের তৈরি করতে হবে।’

    গোড়ালিতে চোটের কারণে মার্চেই বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৩১ নম্বরে নেমে গিয়েছেন ২৪ বছরের এই শাটলার। তবে এখন চোট সারিয়ে আত্মবিশ্বাসী। ‘সৌভাগ্যবশত বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলার যোগ্যতা অর্জন করেছি। তাই সুদিরমান কাপে খেলার জন্য মুখিয়ে আছি। বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেলার আগে অনেকগুলো টুর্নামেন্ট আছে। ম্যাচ প্র্যাকটিসের ভাল সুযোগ পাওয়া যাবে। বিশেষ করে আন্তর্জাতিক ম্যাচগুলো থেকে বেশ কিছুদিন দূরে থাকায় যে সমস্যা হয়েছে তা কাটিয়ে ওঠার সুযোগ পাব।’ পরবর্তী ইভেন্টগুলোয় ধারাবাহিক ভাবে ভাল খেলতে চান কিদম্বি। কারণ আগামী বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক জেতাই তাঁর লক্ষ্য।

    চোট সারিয়ে খেলতে নামার পর সৈয়দ মোদি খেতাব ধরে রাখতে পারেননি কিদম্বি। সম্প্রতি হেরেছেন ইন্ডিয়া সুপার সিরিজে। তবে, ফের সাফল্য পাওয়ার বিষয়ে আশাবাদী এই শাটলার। ‘কোনও প্লেয়ারই দাবি করতে পারেন না যে তাঁর কোনও চোট লাগবে না। জীবনের এই সব পর্যায় ভুলে গিয়ে ফের খেলতে নামাটাই আসল। এর আগে একইভাবে চোট সারিয়ে খেলায় ফিরেছে কাশ্যপ ও প্রণয়। ওদের ফিরে আসাটাই প্রেরণা।’ কিদম্বিও বিশ্বাস করেন ম্যাচ জিততে হলে নিজের সেরাটাই দিতে হবে। তাঁর মতে, যোগ্যতার ৯৫ শতাংশ দিয়ে ম্যাচ জয়ের আশা করা উচিত নয়।

    No comments