• Breaking News

    মেসির নির্বাসন তুলে নিল ফিফা

    রাইট স্পোর্টস ডেস্ক


    বিশ্বকাপ বাছাইপর্বেই দেখা যাবে লিওনেল মেসি বনাম লুইস সুয়ারেজ!

    আর্জেন্তিনীয় ভক্তদের স্বস্তি দিয়ে নির্বাসন উঠে গেল মেসির। দেশের হয়ে উরুগুয়ের বিরুদ্ধে পরের ম্যাচেই মাঠে নামতে পারবেন আর্জেন্তিনার অধিনায়ক। চার ম্যাচ নির্বাসনের সিদ্ধান্ত শুক্রবার তুলে নিল ফিফা।

    চিলের বিরুদ্ধে ২৩ মার্চ ম্যাচে সহকারী রেফারিকে গালমন্দ করেছিলেন, অভিযোগ ছিল মেসির বিরুদ্ধে। ফলে, চার ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছিল তাঁকে, সঙ্গে  ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও। বলিভিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি। মাঠের বাইরে বসেই দেখতে হয়েছিল ০-২ হার, যা আর্জেন্তিনাকে আরও পিছিয়ে দিয়েছিল দক্ষিণ আমেরিকা থেকে বিশ্বকাপের যোগ্যতার্জনের লড়াইয়ে।

    ভিডিও ক্যামেরায় দেখা গিয়েছিল, মেসি অত্যন্ত রূঢ়ভাবে কিছু বলছেন সহকারী রেফারিকে। ফিফার অ্যাপিল কমিটি জানিয়েছে, আর্জেন্তিনীয়ার ফুটবল সংস্থার সঙ্গে কথার পর মেসির ওপর থেকে নির্বাসনের সিদ্ধান্ত তারা প্রত্যাহার করে নিচ্ছে। যদিও, ‘মেসির ব্যবহার সমর্থনযোগ্য নয়’ বলেও মন্তব্য করেছে কমিটি। কিন্তু, সিদ্ধান্ত বহাল রাখার মতো যথেষ্ট প্রমাণ হাতে না পাওয়ায় নির্বাসন তুলে নেওয়া হল, জানিয়েছে ফিফা।

    একই সঙ্গে অ্যাপিল কমিটি জোর দিয়ে বলেছে, ম্যাচ অফিসিয়ালদের সম্মান জানানো এবং তাদের সিদ্ধান্তকে মেনে নেওয়া ফুটবলের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। কোনও রকমের অখেলোয়াড়চিত আচরণ যা খেলার এই প্রাথমিক ধারাকে অসম্মানিত করে, মেনে নেওয়া হবে না একেবারেই।

    এই সিদ্ধান্তের ফলে মেসি এখন আর্জেন্তিনার বাকি তিনটি ম্যাচেই খেলতে পারবেন, যথাক্রমে উরুগুয়ে, ভেনেজুয়েলা এবং পেরুর বিরুদ্ধে। আর্জেন্তিনার রাশিয়া-অভিযান খানিকটা সহজ হতে পারে অধিনায়ককে দলে ফিরে পেয়ে। এমনিতেই কোচ এদগার্দো বাউজাকে সরিয়ে দেওয়ার পর দলে প্রধান কোচ হিসাবে নেই কেউ। মেসিও না থাকলে সত্যিই বড় সমস্যায় পড়তে পারত আর্জেন্তিনা।

    No comments