• Breaking News

    লন্ডনে বিশ্ব অ্যাথলেটিকসে জ্যাভেলিনে দ্বিতীয় ভারতীয় দেবেন্দর

    রাইট স্পোর্টস ডেস্ক


    অগাস্টে লন্ডনে বসছে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের আসর। তার আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপের জ্যাভেলিন প্রতিযোগিতায় ভারতের হয়ে লড়াই করার যোগ্যতা অর্জন করলেন দেবেন্দর সিং। আগেই এই প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছেন জুনিয়র ওয়ার্ল্ড জ্যাভেলিন চ্যাম্পিয়ন নীরজ চোপরা। নীরজের পর সার্ভিসেসের দেবেন্দরই হলেন দেশের দ্বিতীয় প্রতিযোগী।

    জ্যাভেলিনে ইন্ডিয়ান গ্রাঁ প্রি-র প্রথম লেগ জিতেছিলেন দেবেন্দর। জ্যাভেলিন ছুঁড়েছিলেন ৮৪.৫৭ মিটার দূরে। বিশ্ব প্রতিযোগিতায় যোগ্যতা অর্জনে ছুঁড়তে হয় ৮৩ মিটার। কাজেই ইন্ডিয়ান গ্রাঁ প্রি-র স্কোরেই বিশ্ব প্রতিযোগিতার জন্য কোয়ালিফাই করেছেন দেবেন্দর।

    ২৮ এপ্রিল চিনের জিয়াংজিংয়ে এশিয়ান গ্রাঁ প্রি-র দ্বিতীয় পর্বে রুপো জিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে লড়াইয়ের যোগ্যতা অর্জন করেছিলেন ১৯ বছরের নীরজ চোপরা। ২০১৬য় পোল্যান্ডে অনূর্ধ্ব ২০ প্রতিযোগিতায় জিতেছিলেন নীরজ। ছুঁড়েছিলেন ৮৬.৮৪ মিটার দূরে। জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে ও ভারতের জাতীয় স্তরে যা রেকর্ড। সেনাবাহিনীর সদস্য দেবেন্দর এর আগে গত বছর বেঙ্গালুরুর গ্রাঁ প্রি-তে জ্যাভেলিন ছুঁড়েছিলেন ৮০.২১ মিটার।

    অগাস্টের ৫ থেকে ১৩ পর্যন্ত লন্ডনে চলবে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। এবার ওই প্রতিযোগিতার জন্য যোগ্যতা অর্জন করেছেন ভারতের মোট ১৫ জন অ্যাথলিট।

    No comments