• Breaking News

    ট্রফির গন্ধ ইস্টবেঙ্গলে

    শান্তনু ব্যানার্জি


    প্রতীক্ষিত ট্রফির গন্ধ অবশেষে! তবে, ক্রিকেটে। সিএবি পরিচালিত প্রথম বিভাগীয় তিন দিনের লিগের ফাইনালে দ্বিতীয় দিনের শেষে ট্রফি থেকে পাঁচ উইকেট দূরে এখন ইস্টবেঙ্গল।

    ইডেন গার্ডেনস-এ প্রথম দিনের ৭ উইকেটে ২৯২ রান নিয়ে খেলতে নেমে দ্বিতীয় দিন ইস্টবেঙ্গল ইনিংস শেষ করে ৩৬৬ রানে। অধিনায়ক অর্ণব নন্দী ও সৌরভ মণ্ডলের জুটিতে শেষ পর্যন্ত রান ওঠে ১৩০। অর্ণব ৯৪ রানে আউট। শতরান করতে পারেননি। আর সৌরভ করেন ৬৬ রান।

    দিনের শেষে টাউন ক্লাবের ইনিংস যথেষ্ট নড়বড়ে অবস্থায়। ১৫০ রান তুলতে গিয়েই ৫ উইকেট হারিয়ে ফেলেছে টাউন। তবে, আশাবাদী টাউন শিবিরও। শেষ তিন ম্যাচে শতরান করা দেবপ্রিয় ঘোষ এবং টাউনের অধিনায়ক ইজাজ আনসারি ক্রিজে রয়েছেন। এই জুটির ওপরই নির্ভর করছে টাউনের ট্রফিজয়। জিততে হলে বাকি পাঁচ উইকেটে আরও চাই ২১৭ রান।

    শতরান না পেয়ে হতাশ নন অর্ণব। ‘ফাইনালে শতরান হাতছাড়া হওয়ার একটা আফশোস থেকেই যায়। তবে, টাউনের ৫ উইকেট পড়ে যাওয়ায় কাজটা অনেকটাই এগিয়ে গিয়েছে। আরও দুটো উইকেট সকাল-সকাল নিতে পারলেই লক্ষ্যের কাছাকাছি পৌঁছন যাবে’, মনে করছেন ইস্টবেঙ্গলের অধিনায়ক।

    টাউনের কোচ কাঞ্চন মল্লিক অবশ্য এখনই হাল ছাড়তে রাজি নন। ‘চা পানের বিরতির আগে প্রদীপ মল্লিকের ২১ রানে এবং দ্বিতীয় দিনের খেলা শেষের ঠিক দুই ওভার আগে নাভেদ আহমেদের ৫৭ রানে আউট টিমকে যথেষ্ট চাপে ফেলে দিয়েছে, সন্দেহ নেই। কিন্তু, ক্রিকেটে সব কিছুই সম্ভব। আশাবাদী ঘুরে দাঁড়াব।’

    ইস্টবেঙ্গলের বদ্দুপল্লি অমিত ৩১ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন। ব্যাট ও বল হাতে বি অমিতের পারফরম্যান্সে খুবই খুশি লাল হলুদ শিবির।

    No comments