• Breaking News

    আত্মপক্ষ সমর্থনে ফিফায় যাচ্ছেন না মেসি

    শুনানি বৃহস্পতিবার। ব্যক্তিগত কারণে যাচ্ছেন না মেসি। হাজির থাকবেন আইনজীবীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে।


    রাইট স্পোর্টস ডেস্ক


    আত্মপক্ষ সমর্থনে ফিফার সদর দফতরে হাজিরা দিচ্ছেন না লিওনেল মেসি।

    বৃহস্পতিবার আর্জেন্তিনীয় ফুটবল সংস্থা হাজির হচ্ছে ফিফায়। প্রধান উদ্দেশ্য, মেসির চার ম্যাচের আন্তর্জাতিক নির্বাসন কমিয়ে দুই ম্যাচে নিয়ে আসা।

    আশা করা হয়েছিল, মেসি নিজেও হাজির থাকবেন ফিফায়, আত্মপক্ষ সমর্থনে। কিন্তু, ব্যক্তিগত কারণ দেখিয়ে মেসি যাচ্ছেন না। তবে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেসির বক্তব্য সরাসরি শোনানোর ব্যবস্থা করছে আর্জেন্তিনীয় ফুটবল সংস্থা। সেই ভিডিও কনফারেন্সের সময় আর্জেন্তিনীয় ফুটবল সংস্থার আইনজীবী আন্দ্রেস পাতোন উরিখ তো থাকবেনই, স্পেনীয় আইনজীবী খুয়ান দে দিওস ক্রেসপো-ও থাকবেন মেসির পাশে।

    গত ২৩ মার্চ চিলের বিরুদ্ধে বিশ্বকাপের বাছাইপর্বে ১-০ জেতার দিন সহকারী রেফারিকে অপমান করেছিলেন, এই অভিযোগে মেসিকে চার ম্যাচের জন্য নির্বাসিত করেছিল ফিফা। ফলে, তার ঠিক পরের ম্যাচে বলিভিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি মেসি।

    আর্জেন্তিনাও তাদের অধিনায়ককে ছাড়া লা পাজে ০-২ হেরে এই মুহূর্তে দক্ষিণ আমেরিকা থেকে বিশ্বকাপের বাছাইপর্বে আছে পঞ্চম স্থানে। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে। প্রসঙ্গত, তালিকায় প্রথম চারে থাকা দল সরাসরি যোগ্যতার্জন করবে রাশিয়া বিশ্বকাপের জন্য। পঞ্চম দেশকে খেলতে হবে প্লে অফে।

    আর্জেন্তিনার বাকি আছে চারটি ম্যাচ। যথাক্রমে উরুগুয়ে (অ্যাওয়ে), ভেনেজুয়েলা ও পেরু (হোম) এবং শেষ ম্যাচে ইকুয়েদর। আর্জেন্তিনীয় ফুটবল সংস্থা চাইছে, উরুগুয়ে ম্যাচের জন্যও নির্বাসন থাকুক। কিন্তু, ঘরের মাঠের দুটি ম্যাচে যেন অবশ্যই পাওয়া যায় মেসিকে, ভেনেজুয়েলা ও পেরুর বিরুদ্ধে। ওই দুটি ম্যাচ জিতলেই ২৮ পয়েন্ট নিয়ে প্রথম চারে থাকা মোটামুটি নিশ্চিত করে ফেলতে পারে মেসির আর্জেন্তিনা।

    No comments