• Breaking News

    কলকাতায় এল ক্লাসিকো প্রাক্তনদের, সেপ্টেম্বরে

    রাইট স্পোর্টস ডেস্ক


    জল্পনা শেষ, স্বপ্ন দেখা শুরু!

    কলকাতায় হতে চলেছে এল ক্লাসিকো!

    বিশ্বের অন্যতম জনপ্রিয় এবং বোধহয় সবচেয়ে বেশি চর্চিত এল ক্লাসিকোর বিরোধিতার ইতিহাস এবার স্পেন থেকে সাড়ে আট হাজার কিলোমিটার দূরের কলকাতাতেও। ফুটবল-ডার্বির জন্য পরিচিত শহরে এল ক্লাসিকো, অর্থাৎ রেয়াল বনাম বার্সেলোনা দেখা যাব এবার। ফিফা বিশ্বকাপ ফাইনালের মাসখানেক আগেই। ম্যাচটি হবে প্রয়াত জোহান ক্রুয়েফের স্মৃতিতে, গত বছর যিনি মারা গিয়েছিলেন। কলকাতায় ক্রুয়েফের ভক্তের সংখ্যাও কম নয়। সেই হিসাবে এই ম্যাচ কলকাতার ফুটবল-মুকুটে সোনায় সোহাগা!

    বৃহস্পতিবার মাদ্রিদের সান্তিয়াগো বের্নাবেউ স্টেডিয়ামে এই ঘোষণা করলেন রেয়ালের তিন কিংবদন্তি – ইসিদোরো সান হোসে, আমানসিও আমারো এবং রিচার্দ গালেও। সঙ্গে ছিলেন এই ম্যাচের আয়োজক, ফুটবল নেক্সট ফাউন্ডেশনের তরফে কৌশিক মৌলিক এবং দীপেন্দু বিশ্বাস, যাঁরা আগামীকাল শুক্রবার যাচ্ছেন বার্সেলোনায়।

    রেয়াল মাদ্রিদ ও বার্সেলোনার কিংবদন্তি প্রাক্তন ফুটবলাররা এই ম্যাচে খেলবেন, কলকাতায়। খেলা হবে সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে। ম্যাচের ব্র্যান্ড অ্যাম্বাসাডর বসিরহাটের বিধায়ক দীপেন্দু।

    কলকাতায় খেলা হলেও যুবভারতী ক্রীড়াঙ্গনে হওয়া সম্ভব নয়। ৬ অক্টোবর থেকে ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ। ফলে, যুবভারতী থাকবে ফিফার অধীনে। কোনওভাবেই সেই মাঠে খেলা যাবে না। সম্ভবত রবীন্দ্র সরোবর স্টেডিয়ামেই খেলা যেখানে ২০১৬ সালে আইএসএল-এর সব ‘হোম’ ম্যাচ খেলেছিল আতলেতিকো দে কলকাতা এবং ২০১৭ সালে আই লিগের বেশিরভাগ হোম ম্যাচ খেলেছিল মোহনবাগান। সংগঠকদের তরফে অবশ্য এখনও মাঠের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি।

    No comments