• Breaking News

    তিরন্দাজি বিশ্বকাপে সোনা ভারতের

    রাইট স্পোর্টস ডেস্ক

    শনিবার সাংহাইতে আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ ওয়ান প্রতিযোগিতায় সোনা জিতল ভারত। কম্পাউন্ড বিভাগে দেশকে সোনা উপহার দিলেন তিন তিরন্দাজ অভিষেক বর্মা, রাজু চিন্না সৃথার ও আমনজিৎ সিং। তবে রিও অলিম্পিকের পর প্রথম এই গুরুত্বপূর্ণ  টুর্নামেন্টে তেমন সুবিধা করতে পারলেন না দেশের প্রথম সারির দুই তিরন্দাজ অতনু দাস ও দীপিকা কুমারি। দুজনেই হেরে বিদায় নেন কোয়ার্টার ফাইনালে।
    ফাইনালে ভারত হারাল দশম বাছাই কলম্বিয়াকে ২২৬-২২১ পয়েন্টে। কলম্বিয়া দলে ছিলেন কামিলো কারদোনা, দানিয়েল মুনোজ ও খোসে কার্লোস অসপিনা। এর আগে ভিয়েতনাম, বিশ্ব চ্যাম্পিয়ন ইরান ও আমেরিকাকে হারিয়ে ফাইনালে পৌঁছয় ভারত।
    দলের সোনা জয়ের পর উচ্ছ্বসিত ক্যাপ্টেন অভিষেক বর্মা।  ২০১৪-র এশিয়ান গেমসে রুপো পেয়েছিলেন অভিষেক। ২০১৫য় ওয়ার্ল্ড কাপ স্টেজ থ্রিতে ব্যক্তিগতভাবে সোনা জিতেছিলেন দিল্লির ২৭ বছরের এই তরুণ। তবে এদিন জ্যোতি সুরেখা ভেন্নমের সঙ্গে খেলে ম্যাচ হারেন অভিষেক। এর জেরে হাতছাড়া হয় ব্রোঞ্জ। অভিষেক ও সুরেখা ম্যাচ হারেন রিও ওয়াইল্ডে ও জেমি ভ্যান নাট্টার কাছে মাত্র ২ পয়েন্টে। খেলার ফল ১৫১-১৫৩ ।
    ফাইনাল ম্যাচে কলম্বিয়ার ত্রয়ীকে এদিন দাঁড়াতেই দেননি ভারতের ত্রয়ী। সোনাজয়ী টিমের নেতা অভিষেক জানিয়েছেন, বিশ্বের অনেক দেশের পুরুষদের কম্পাউন্ড টিম বেশ শক্তিশালী। এ বছরই মেক্সিকোয় বিশ্ব চ্যাম্পিয়নশিপ রয়েছে। সেখানে ভাল ফল করতে হলে আমাদের অনুশীলন চালিয়ে যেতে হবে। সোনাজয়ী দলের অন্য ২ সদস্যের একজন ৩৩ বছরের সৃথার এসেছেন সার্ভিসেস থেকে, ২৩ বছরের আমনজিৎ এই প্রথম বিশ্বকাপে যোগ দিলেন।
    'দলের ৩ জনের অভিজ্ঞতা ভিন্ন। তবে বোঝাই যাচ্ছে ট্রেনিং  থেকে ভাল ফল পাচ্ছি আমরা,' জানিয়েছেন অভিষেক।

    No comments