• Breaking News

    দুরন্ত মেসি, কোপা দেল রে-তে হ্যাটট্রিক বার্সেলোনার

    রাইট স্পোর্টস ডেস্ক


    তিনি যে মাস্টারক্লাস, ফের প্রমাণ করলেন মেসি। তাঁরই নেতৃত্বে আলাভেসকে হারিয়ে কোপা দেল রে জিতে নিল বার্সেলোনা। ১৯৫০ সালের পর বার্সেলোনাই প্রথম টিম যারা এবার নিয়ে টানা তিনবার এই খেতাব জিতল। ফাইনালে আলাভেসকে ৩-১ হারিয়েছে বার্সেলোনা, গোল করেছেন মেসি, নেইমার ও আলকাসের।

    ম্যাচের শুরুতে মরসুমের ৫৪তম গোল করে দলকে এগিয়ে দেন মেসি। প্রথমার্ধেই গোল করেন নেইমার ও আলকাসেরও। চমৎকার ফ্রি কিক থেকে একটি গোল শোধ করেন আলাভেসের থিও এরনান্দেজ। ৯৬ বছর অপেক্ষার পর এবারই কোপা দেল রে-র ফাইনালে পৌঁছেছিল আলাভেস। এই ম্যাচে হারলেও এই মরসুমে লা লিগায় ৯ নম্বরে উঠে এসেছে এই দল।

    তবে এই ম্যাচে মেসির ঝলসে ওঠা দক্ষতার সঙ্গে পাল্লাই দিতে পারেনি আলাভেস। ফেভারিট হিসাবেই ট্রফি এসেছে বার্সেলোনার ঘরে। বার্সেলোনার সঙ্গে কোচ লুই এনরিকের তিন বছরের চুক্তি শেষ। ফলে কোপা দেল রে জয়টা তাঁর কাছে মধুরেণ সমাপয়েৎ। ট্রফি হাতে নিয়ে চাকরি ছাড়ছেন বার্সেলোনার প্রাক্তন ফুটবলার।

    ম্যাচের ৬ মিনিটের মাথায় জোরদি আলবাকে কোণাকুনি চমৎকার একটা পাস বাড়িয়েছিলেন মেসি। তবে তা কাজে লাগেনি। এরপরেই কিছুটা ছন্দপতন হয় খেলার। হেড করা নিয়ে সংঘাত বাধে বার্সেলোনার হাভিয়ের মাসচরানো এবং আলাভেসের মিডফিল্ডার ওরেন্তের মধ্যে। এতে আহত হয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন মাসচেরানো। শোনা যাচ্ছে ৭ বছরের চুক্তি শেষে এবারই বার্সেলোনা ছাড়ছেন আর্জেন্তিনার এই মিডফিল্ডার।

    এরপর অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে নেইমার ও মেসি বল দেওয়া-নেওয়া করে এগিয়ে যান ও ১৮ গজ দূর থেকে মেসির শট নেটের এক কোণ দিয়ে জালে ঢোকে। তার তিন মিনিট পরই চোখ ধাঁধানো ফ্রি কিকে গোল শোধ করেন আতেলেতিকো থেকে আসা থিও। কিন্তু, বার্সেলোনাওপর পর দুটি গোল করে ফেলে, প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগেই। পরিবর্ত আন্দ্রে গোমসের ক্রস থেকে গোল নেইমারের। তারপর বিপক্ষের কয়েকজনকে ড্রিবল করে এগিয়ে গিয়ে মেসি বল দেন আলকাসেরকে। সাজানো পাশ থেকে সহজেই গোলে ৩-১।

    মরসুমে একমাত্র ট্রফি জিতলেন মেসিরা, কোপা দেল রে। লা লিগা জিতে নিয়েছে রেয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগ ফাইনালেও রেয়াল খেলবে জুভেন্তাসের বিরুদ্ধে। তবে, আগামী মরসুমের শুরুতে স্পেনের সুপার কাপে দেখা যাবে এল ক্লাসিকো। কারণ, স্পেনের সুপার কাপে মুখোমুখি হয় লা লিগা ও কোপা দেল রে জয়ী দুই দল।

    No comments