• Breaking News

    অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপঃ ১০ ম্যাচের সিজন টিকিট ৪৮০, ৯৬০, ১৯২০ টাকা

    রাইট স্পোর্টস ডেস্ক


    ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ২০১৭ টুর্নামেন্টের ফাইনালের টিকিট বিক্রি শুরু হবে মঙ্গলবার। ফিফার লোকাল অর্গানাইজিং কমিটির টুর্নামেন্ট ডিরেক্টর হাভিয়ের সেপ্পি এই টুর্নামেন্টের প্রস্তুতি কেমন এগোচ্ছে, ম্যাচের টিকিট বিক্রিই বা কীভাবে হবে, তা নিয়ে সল্টলেকের হায়াত রিজেন্সি হোটেলে সাংবাদিক বৈঠক করেন।

    সেপ্পি জানিয়েছেন, টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের টিকিটের দাম হবে ৫০ টাকারও কম। আগামী মঙ্গলবার সন্ধে ঠিক ৭টা ১১ মিনিটে উদ্বোধন হবে টিকিট বিক্রির।  ৭টা ১১ মিনিট আসলে দিনের ২৪ ঘন্টার হিসাবে ১৯-১১। আরও স্পষ্ট করে বললে যা হল ১৯১১, যে বছর ইংরেজদের হারিয়ে প্রথম আইএফএ শিল্ড জিতেছিল মোহনবাগান।

    সেপ্পির ভাষায়, ‘আমরা ভারতীয় ফুটবলের একটা গুরুত্বপূর্ণ দিনকে সম্মান জানাতে চেয়েছি। ওই বছরই একটা গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের ফাইনালে সেই প্রথম কোনও ভারতীয় দল (মোহনবাগান) কোনও ইংরেজ টিমকে হারিয়েছিল। ভারতীয় ফুটবলের কাছে এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতের ইতিহাসেও এটা গুরুত্বপূর্ণ। আর কলকাতার কাছে অতীব গুরুত্বপূর্ণ তো বটেই। আমরা সবাই ফুটবল ভালবাসি। সে কারণেই ১৯-১১তে টিকিট বিক্রি শুরুর সিদ্ধান্ত নিয়েছি।’

    সেপ্পি জানিয়েছেন, ১০টা ম্যাচের সিজন টিকিটের দাম হবে যথাক্রমে ৪৮০ টাকা, ৯৬০ টাকা ও ১৯২০ টাকা। সাংবাদিকদের তিনি বলেন, ১০ ম্যাচের সিজন টিকিট বিক্রি কার্যত কলকাতা থেকেই শুরু হবে। মোট ৩ ধরণের টিকিট বিক্রি করা হবে। ফাইনাল কিংবা যে কোনও ম্যাচের টিকিটের দাম পড়বে ৪৮ টাকা। এছাড়াও থাকছে ৯৬ ও ১৯২ টাকার টিকিট। প্রথম যারা টিকিট কিনবেন তাঁরা ৬০ শতাংশ ছাড় পাবেন।

    টিকিট বিক্রি নিয়ে ভারতের বিভিন্ন শহরের মধ্যে প্রতিযোগিতাও চালু করছে ফিফা। সেপ্পি বলেছেন, কোন শহর কটা টিকিট কিনছে তা দিয়ে বোঝা যাবে ফুটবল নিয়ে কার আবেগ কতটা। বাঙালিরা যদি মনে করেন তাঁরাই ফুটবল সবচেয়ে বেশি ভালবাসেন, তাহলে টিকিট বিক্রিতে তার ছাপ পড়া উচিত।

    ‘আপনি যদি ফুটবল ফ্যান হন তাহলে আপনাকে মাঠে আসতে হবে, ম্যাচে যে দলই খেলুক না কেন। টিমগুলো যেমন বিশ্বসেরা হওয়ার জন্য ঝাঁপিয়ে পড়বে, তেমনি ভারতের শহরগুলোর মধ্যেও প্রতিযোগিতা শুরু হয়ে যাবে কারা ফুটবল নিয়ে সবচেয়ে আবেগতাড়িত তা প্রমাণ করার জন্য।’

    No comments