• Breaking News

    শিল্ডের শুরুতে বদলার ম্যাচে ইস্টবেঙ্গলের সামনে এআইএফএফ

    শান্তনু ব্যানার্জি


    শুক্রবার থেকেই শুরু হতে চলেছে শতাব্দী প্রাচীন আইএফএ শিল্ড ফুটবল প্রতিযোগিতা। আর ফের মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল ও এআইএফএফ আকাদেমি

    বিগত কয়েক বছর ধরেই আইএফএ শিল্ড চলছে অনূর্ধ্ব ১৯ দল ও তাদের ফুটবলারদের নিয়ে। মোট আটটি দল এবারের ১২১তম আইএফএ শিল্ডে অংশ নিচ্ছে। প্রথম ম্যাচে ২৬ মে লাল হলুদ শিবির খেলবে এআইএফএফের আকাদেমির বিরুদ্ধে। অনূর্ধ্ব ১৮ আই লিগের ফাইনালে এই দুই দলের খেলায় কয়েক দিন আগেই ১-২ ব্যবধানে হেরে গিয়েছিল ইস্টবেঙ্গলের ছোটরা। এবার খেলা নিজেদের মাঠেই, দুপুর সাড়ে তিনটেয়।

    গ্রুপ 'এ'-তে রয়েছে ইস্টবেঙ্গল, এআইএফএফ আকাদেমি, মহমেডান স্পোর্টিং ও পাঠচক্র, মূলপর্বে যারা উঠে এসেছে যোগ্যতা অর্জনকারী দল হিসাবে। আর, গ্রুপ ‘বি'-তে রয়েছে মোহনবাগান, মিনার্ভা পাঞ্জাব এফসি, টাটা ফুটবল আকাদেমি ও এফসি পুনে সিটি।

    মোহনবাগানের প্রথম ম্যাচ রয়েছে ২৭ মে, মিনার্ভার বিরুদ্ধে। লাল হলুদ শিবিরের বিপক্ষে ৩১ মে পাঠচক্র, ৪ জুন মহমেডান স্পোর্টিং। আর মোহনবাগানের ম্যাচ ৩০ মে পুনে ও ৩ জুন টাটা ফুটবল আকাদেমির বিরুদ্ধে। মোহনবাগানও নিজেদের ম্যাচ খেলবে ক্লাবের মাঠেই, যেমন মহমেডানও নিজেদের মাঠেই খেলবে, শুধু ইস্টবেঙ্গল ম্যাচ ছাড়া।

    শিল্ডের দুটো সেমিফাইনাল যথাক্রমে ৭ এবং ৮ জুন। ফাইনাল ১১ জুন।

    প্রতিটি খেলাই দুপুর সাড়ে তিনটেয় শুরু। এআইএফএফ হোক বা আইএফএ, এই প্রচণ্ড গরমেও দুপুর সাড়ে তিনটেয় খেলা শুরু করাটাই নিয়ম। ফুটবলাররা খেলতে পারুক বা না, কর্তাদের কিছুই যায় আসে না!

    No comments