• Breaking News

    ইতালিকে হারানোর ইতিহাসে বাঙালি অভিজিতের গোল!

    ভারতীয় অনূর্ধ্ব ১৭ দলের অভিজিৎ সরকার পেলেন প্রথম গোল। রাহুল প্রবীনের আরও একটি। ইতালির অনূর্ধ্ব ১৭ দল পরাজিত ০-২!


    রাইট স্পোর্টস ডেস্ক


    ইতিহাস! ইতালিকে হারিয়ে দিল ভারত, ফুটবলে! হোক না অনূর্ধ্ব ১৭, আজুরি তো!

    চারবার ফিফা বিশ্বকাপ জয়ী দেশের অনূর্ধ্ব ১৭ দলকে হারিয়ে দিল ভারতের কিশোররা, তাদের দেশে। খেলা ছিল আরিজো-তে। ৩১ মিনিটে প্রথম গোল  বাঙালি অভিজিৎ সরকারের। দ্বিতীয় গোল রাহুল প্রবীনের, ৮০ মিনিটে। আজুরিদের কাছে যে দুটি গোলের জবাব ছিল না। ইতিহাস লিখে ফেললেন এক বাঙালি, অভিজিৎ সরকারও।

    বল পজেশন হোক বা আক্রমণ, দাপট শুরু থেকে শেষ পর্যন্তই ছিল ভারতীয়দের। দেশের মাঠে ফিফা অনূর্ধ্ব ৭ বিশ্বকাপ শুরু আগামী অক্টোবরে। সেই কারণে ইউরোপে খেলত গিয়েছে ভারতীয় দল। পর্তুগালে বেশ কয়েকটি ম্যাচ খেলার পর ইতালিতে পৌঁছেই বিরাট অঘটন ঘটিয়ে দিল ভারতীয় কিশোররা।

    আরও বড় ব্যবধানে জিততেই পারত ভারত। শুরুর দিকে ১৩ মিনিটে অনিকেতের শট সোজা ইতালীয় গোলরক্ষকের গায়ে লেগে যায়। আবার দ্বিতীয়ার্ধেও সামনে একা গোলরক্ষককে পেয়েও গোল করতে ব্যর্থ সেই অনিকেতই। ৭৫ মিনিটে অনিকেতের শট বুফোঁর দেশের জুনিয়র গোলরক্ষক কোনও রকমে বাঁচালে, সেই বল ধরে গোলের সুযোগ ছিল রাহুলের কাছে। কিন্তু, রাহুল পারেননি বল গোলে ঠেলতে।

    ৩১ মিনিটে প্রথম গোল অভিজিতের। ভাগ্যের অযাচিত সাহায্য পেয়েছিলেন অভিজিৎ। ক্রস পাঠাতে চেয়েছিলেন। কিন্তু, ইতালির রক্ষণভাগের কোনও এক ফুটবলারের গায়ে লেগে দিক পরিবর্তন করে জালে। আর, রাহুল পরে পুষিয়ে দেন, গোল পেয়ে। বক্সের মধ্যে বল পেয়েছিলেন, আর ভুল করেননি।

    ২০১৩ সালের ফেব্রুয়ারি থেকে সর্বভারতীয় ফুটবল সংস্থার নির্দেশে গোয়াতে অনুশীলন করে চলেছিল ভারতের অনূর্ধ্ব ১৭ ফুটবল দল, আসন্ন ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ মাথায় রেখে। আজুরি-দের বিরুদ্ধে এই জয় নিশ্চিতভাবেই ভারতীয় কিশোরদের মনোবল বাড়িয়ে দেবে বহুগুণ।

    No comments