• Breaking News

    সিটি ৩, লিভারপুল ৪, চ্যাম্পিয়ন্স লিগে নেই আর্সেনাল

    রাইট স্পোর্টস ডেস্ক


    জল্পনা ছিল প্রচুর। ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ তিনটি ম্যাচ নিয়ে। কিন্তু গর্জাল যত বর্ষাল না। তিন দলের লড়াই ছিল তৃতীয় আর চতুর্থ হওয়ার। অবস্থা ছিল - ম্যানচেস্টার সিটি ৩৭ ম্যাচে ৭৫ পয়েন্ট, লিভারপুল ৩৭ ম্যাচে ৭৩, আর্সেনাল ৩৭ ম্যাচে ৭২। যে দুটি দল এগিয়েছিল, শেষেও এগিয়ে থাকল তারাই। ম্যানচেস্টার সিটি হারাল ওয়াটফোর্ডকে ৫-০, লিভারপুল ৩-০ হারাল মিডলসব্রোকে। তাই এভারটনের বিরুদ্ধে ৩-১ জিতেও আর্সেনালকে সন্তুষ্ট থাকতে হল পঞ্চম স্থান পেয়ে। সামনের মরসুমে খেলবে ইউরোপা লিগে। ২০ বছর টানা প্রথম চারে থাকার পর চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতার্জনে ব্যর্থ হওয়ায় হয়ত চাকরিও যেতে পারে আর্সেন ওয়েঙ্গারের, ১৯৯৬ থেকে যিনি আর্সেনালের ম্যানেজার। ২৭ মে এফএ কাপ ফাইনালের ফলই জানিয়ে দেবে, চাকরি থাকছে কিনা।

    চেলসি ৩৭ ম্যাচে ৯০, টটেনহ্যাম হটস্পার ৩৭ ম্যাচে ৮৩ নিয়ে শেষ ম্যাচের আগেই প্রথম আর দ্বিতীয় স্থান পাওয়া নিয়ে নিশ্চিত ছিল। বড় জয় পেল দুটি দলই। চেলসি ৫-১ হারাল সান্ডারল্যান্ডকে, স্পারস ৭-১ জিতল হাল সিটির বিরুদ্ধে। টটেনহ্যামের হ্যারি কেন পেলেন তাঁর চতুর্থ হ্যাটট্রিক এবার। সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও থাকল তাঁর জন্যই।

    প্রিমিয়ার ডিভিশন থেকে নেমে গেল হাল সিটি, মিডলসব্রো ও সান্ডারল্যান্ড। মোরিনিওর ম্যানচেস্টার ইউনাইটেড শেষ ম্যাচ জিতলেও শেষ করল ষষ্ঠ স্থানে। তবে, চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ এখনও আছে ম্যানচেস্টার ইউনাইটেডের। আগামী বুধবার যদি আয়াক্স আমস্টারডমকে হারিয়ে ইউরোপা লিগ জিততে পারে ইউনাইটেড, মোরিনিও সুযোগ পাবেন সামনের মরসুমে চ্যাম্পিয়নস লিগে ফেরার।

    No comments