• Breaking News

    বিমানবন্দরে শুটারদের হেনস্থা নয়, আশ্বাস শুল্ক দফতরের

    রাইট স্পোর্টস ডেস্ক


    বিমানবন্দরে শুটারদের ঝামেলা পোহাতে হবে না আর, আশ্বাস দিল শুল্ক দফতর। ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া ও শুল্ক দফতরের কর্তাদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে ফেরার পর প্রয়োজনীয় নথি সঙ্গে থাকলে শুটারদের কোনও সমস্যায় পড়তে হবে না।

    এ মাসের ১৭ তারিখ থেকে মিউনিখে শুরু হয়েছে রাইফেল ও পিস্তলে বিশ্ব প্রতিযোগিতা। চলবে ২৪ মে পর্যন্ত। তার আগে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের অতিরিক্ত শুল্ক অফিসারের সঙ্গে বৈঠক করেন এনআরএআই আধিকারিকরা। পরে এনআরএআই সচিব রাজেশ ভাটিয়া জানান, কিছু অস্পষ্টতা ছিল। তবে বৈঠকের পর সব কেটে গেছে। আশা করি, বিমানবন্দরে শুটারদের আর কোনও সমস্যা পোহাতে হবে না।

    ৯ মে শুটারদের জাতীয় দল ইউরোপ থেকে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছলে তাদের ৮ ঘণ্টারও বেশি আটকে রাখে শুল্ক বিভাগ। অস্ত্রের নথিপত্র নিয়ে প্রশ্ন তোলে তারা। ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার প্রতিনিধি জানিয়েছেন, মীরাটের জাতীয় স্তরের শুটার প্রশান্ত বিসনোইকে বেআইনি অস্ত্রের চক্র চালানের অভিযোগে গ্রেফতার করা হয়। এতেই জটিলতা সৃষ্টি হয়। বিসনোইয়ের ওপর শুল্ক দফতরের নজর ছিলই। এবার অন্যদের ওপরেও সন্দেহ বাড়ে।

    এখন নিয়ম হল, শুটাররা আন্তর্জাতিক মিটে যাওয়ার আগে তাদের কাছে কী কী অস্ত্র রয়েছে তার তালিকা শুল্ক দফতরকে দেয়  এনআরএআই। পরীক্ষার পর তাতে সিলমোহর দেয় শুল্ক দফতর। শুটাররা ফিরে আসার পর ফের ওই তালিকায় সই করা হয়। সেই নিয়মই বজায় থাকবে বলে জানিয়েছেন এনআরএআই সচিব। তবে যেসব শুটারদের অস্ত্র আমদানির অনুমতি রযেছে তাঁরা তাঁদের ব্যাগেজ আন্তর্জাতিক উড়ানে আনতে পারবেন না। কার্গোর মাধ্যমেই তাদের অস্ত্র আমদানি করা উচিত বলে মনে করেন সচিব।

    No comments