• Breaking News

    লা লিগা প্রায় মুঠোয় রেয়াল মাদ্রিদের

    ৪৬ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন রোনালদো


    [caption id="attachment_3579" align="alignleft" width="327"] উৎসব। দ্বিতীয় গোলের পর রোনালদো। যা নিজেই টুইট করেছেন।[/caption]

    সেলতা ভিগো-১ ‌: রেয়াল মাদ্রিদ-৪

    (গিদেতি ৬৯’) (রোনালদো ১০’, ৪৮’ বেনজেমা ৭০’, ক্রুস ৮৮’)

    রাইট স্পোর্টস ডেস্ক 

    পাঁচ বছর পর লা লিগা খেতাবের সামান্য দূরে দাঁড়িয়ে রেয়াল মাদ্রিদ। লিগের শেষ ম্যাচে মালাগার বিরুদ্ধে ড্র করলেই চ্যাম্পিয়ন হয়ে যাবেন ক্রিস্তিয়ানো রোনালদোরা। হেরে গেলে অবশ্য অঙ্ক ঘুরে যাবে। সমান সংখ্যক ৩৮ ম‌্যাচ খেলে বার্সেলোনারও হয়ে যাবে ৯০ পয়েন্ট, যদি বার্সেলোনা জেতে শেষ ম্যাচে। ‘হেড-টু-হেড’এর বিচারে তখন লা লিগা চ্যাম্পিয়ন হয়ে যাবেন মেসি-নেইমাররা। এই কষ্টকল্পনা অবশ্য কেউই করছেন না। যা ফর্মে রয়েছেন রোনালদো!

    লিগ খেতাবের খুব কাছে পৌঁছে যাওয়ার দিনেই ইউরোপের সেরা পাঁচ লিগে সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন রোনালদো। ভেঙে দিলেন ইংল্য‌ান্ডের জিমি গ্রেভসের ৪৬ বছরের পুরোনো রেকর্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের নানা ক্লাবের হয়ে জিমির ছিল ৩৬৬ গোল। আর রোনালদো ইপিএল ও লা লিগায় করে ফেললেন ৩৬৭ গোল।  

    ঘরের মাঠে মাসখানেক আগে বার্সেলোনার কাছে হারের পর সেই যে ঘুরে দাঁড়িয়েছে রেয়াল, আর হারেনি। সেলতা ভিগোকেও দাঁড়াতে দিল না রেয়াল। ৪-১ উড়িয়ে দিল। যার মধ্যে দুটো গোলই রোনালদোর। দ্বিতীয়ার্ধে শুরুতেই সিআর সেভেনের জন্যই ২-০ এগিয়ে যায় রেয়াল। করিম বেনজেমা ও টনি ক্রুস একটি করে গোল করেন। প্রতিপক্ষ সেলতা ভিগোর জন গিদেতি চেষ্টা করেছিলেন ৬৯ মিনিটে ১-২ ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার। ৬২ মিনিটে আসপাস লাল কার্ড দেখে বেরিয়ে যাওয়ায় তা আর সম্ভব হয়নি।

    ম্যাচের পর রোনালদো বলেছেন, ‘আমরা দারুণ ছন্দে রয়েছি। রবিবারের ম্যাচটা জিতে লা লিগা চ্যাম্পিয়ন হওয়া ছাড়া আপাতত অন্য কিছু মাথায় নেই। এটুকু বলতে পারি, শেষ ম্যাচটা জেতার জন্য মরিয়া হয়ে মাঠে নামব।’

    লা লিগা প্রায় মুঠোয়। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও পৌঁছে গিয়েছে রেয়াল। একই বছরে জোড়া ট্রফি শেষ কবে পেয়েছে রেয়াল মাদ্রিদ? ভক্তরাও মনে করতে পারছেন না!

    No comments