• Breaking News

    আগের জায়গায় ফিরবেনই, আত্মবিশ্বাসী সাইনা

    রাইট স্পোর্টস ডেস্ক


    রিও অলিম্পিক্সের পর অস্ত্রোপচার করতে হয়েছিল হাঁটুতে। ফলে সমস্যা হচ্ছিল পারফরম্যান্সে। সে সব কাটিয়ে ফিরবেন আগের জায়গাতেই, জানিয়েছেন আত্মবিশ্বাসী সাইনা নেহওয়াল। হায়দরাবাদের এই বিজয়িনী মেনে নিয়েছেন, কোর্টে ফিরতে তাঁর কিছুটা আশঙ্কা হচ্ছে। এই মনোভাব কাটিয়ে উঠতে কোচ বিমল কুমারের নির্দেশে কঠোর পরিশ্রম করছেন তিনি।

    ‘এখনই কোনও পরিকল্পনা করা যাচ্ছে না। অস্ত্রোপচার ব্যাপারটাই বেশ কঠিন। এমন অস্ত্রোপচারের পর ফিরে আসাটাও সহজ নয়। কারণ হঠাৎ করে পায়ের কিছু মুভমেন্ট ভুলে যেতে হয়। ক্রশ মুভমেন্ট খুবই কঠিন হয়ে দাঁড়ায়। পায়ের স্বাভাবিক নাড়াচাড়া ফিরতে বেশ কিছুটা সময় লাগে,’ রবিবার সাংবাদিকদের জানিয়েছেন সাইনা। ‘এখন পরপর টুর্নামেন্ট থাকে। তাই ফিটনেস থাকা খুব জরুরি। সেরা ছন্দ থেকে খুব দূরে নেই আমি। ৫-৬ সপ্তাহ বিশ্রাম পেলেই পুরনো ফর্মে ফিরতে পারব’, জানিয়েছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর মহিলা শাটলার ও লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ মেডালিস্ট।

    এখন বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরে সাইনা। তাঁর প্রতিক্রিয়া, ‘র‍্যাঙ্কিং নিয়ে এখন ভাবছি না। ভাবছি টুর্নামেন্ট জেতা নিয়ে। কারণ টুর্নামেন্ট জিতলেই র‍্যাঙ্কিং বাড়ে। আমি সব সময় সেরাটাই দিয়েছি। কখনও খারাপভাবে ম্যাচ হারিনি। মাত্র তিনটি সুপার সিরিজ ও এশিয়ান চ্যাম্পিয়নশিপ খেলেছি। তাই আমি তাড়াহুড়ো করছি না।’

    অগাস্টে স্কটল্যান্ডের গ্লাসগোয় বসবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর। তার আগে থাইল্যান্ড ওপেন, ইন্দোনেশিয়ান ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে চান সাইনা। জানিয়েছেন, তার আগে তিনটি টুর্নামেন্ট খেলে যাবেন গ্লাসগোয়। সাইনার মতে, ব্যাডমিন্টনে এখন কিছুটা পিছিয়ে পড়লেও চিন খুবই শক্তিশালী। ওদের অবহেলা করা যাবে না। তবে তরুণদের চেয়ে চিনের বয়স্ক খেলোয়াড়েরা বেশি দক্ষ।

    পিভি সিন্ধু সম্পর্কে সাইনার মন্তব্য, ‘ও অনেক ম্যাচ খেলছে, সেরা প্লেয়ারদের সঙ্গে খেলছে। লড়াই করার ক্ষমতা বেড়েছে অনেকটাই। সেই কারণেই এত সাফল্য পাচ্ছে।’

    সম্প্রতি ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া প্লেয়ারদের বকেয়া টাকা মিটিয়ে দেওয়ায় খুশি সাইনা।

    No comments