• Breaking News

    সুদিরমান কাপে সিন্ধু জিতলেও হারল ভারত

    রাইট স্পোর্টস ডেস্ক


    ব্যাডমিন্টনে অস্ট্রেলিয়ায় সুদিরমান কাপের শুরুটা মোটেই ভাল হল না ভারতের। প্রথম দিনেই ডেনমার্কের কাছে ১-৪ হারলেন ভারতের শাটলাররা। ব্যতিক্রম শুধু পিভি সিন্ধু। মহিলাদের সিঙ্গলসে লাইন জায়েরসফেল্ডটসকে ৩২ মিনিটের ম্যাচে ২১-১৮, ২১-৬ পয়েন্টে হারিয়ে ভারতের মান বাঁচিয়েছেন রিও অলিম্পিক্সে রুপো পাওয়া সিন্ধু।

    মিক্সড ডবলস, পুরুষদের সিঙ্গলস ও পুরুষদের ডবলস, তিনটি বিভাগেই হেরেছেন ভারতীয়রা। প্রথম তিনটি ম্যাচই পরপর হেরেছিল ভারত। মিক্সড ডবলসের প্রথম ম্যাচে ভাল শুরু করেছিলেন অশ্বিনী পোনাপ্পা ও তরুণ শাটলার সাত্ত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি। তবে লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ পাওয়া জুটি জোয়াকিম ফিশার নিয়েলসন ও ক্রিশ্চিনা পেডারসেনের কাছে তাঁরা ম্যাচ হারেন ১ ঘণ্টা ১০ মিনিটে। খেলার ফল ১৫-২১, ২১-১৬ ও ১৭-২১।

    মালয়েশিয়া ওপেনে ভিক্টর অ্যাক্সেলসেনকে হারিয়ে সাড়া ফেলেছিলেন বিশ্ব বাছাইয়ে ১৩ নম্বর অজয় জয়রাম। কিন্তু মুম্বইয়ের এই শাটলার এদিন মাত্র ২৭ মিনিটে ১২-২১ ও ৭-২১ পয়েন্টে পরাজিত হন। পুরুষদের ডবলসে ভারতের হয়ে নেমেছিলেন রিও অলিম্পিয়ান মনু আত্রি ও বি সুমিত রেড্ডি। তাঁদের বিপরীতে ছিলেন অলিম্পিক রুপোর পদকের প্রাক্তন মালিক ম্যাথাইস বোয়ে ও কার্স্টেন মগেনসেন। তবে ৩৩ মিনিটেই ম্যাচ জিতে নেন ডেনমার্কের এই জুড়ি। সঙ্গে ম্যাচও।

    মহিলাদের সিঙ্গলসে এরপর ম্যাচ জিতে মান বাঁচান সিন্ধু। পঞ্চম ম্যাচে সৈয়দ মোদী গ্রাঁ প্রি-র রানার আপ জুটি অশ্বিনী ও এন সিক্কি রেড্ডি অলিম্পিক্মে রুপোর পদক পাওয়া ডেনমার্কের ক্যামিল্লা রিটার জুহল ও ক্রিস্টিনার কাছে ম্যাচ হারেন ২১-১৮, ১৫-২১ ও ২১-২৩ পয়েন্টে।

    বুধবার এই প্রতিযোগিতায় প্রাক্তন চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে ভারত।

    No comments