• Breaking News

    লেবাননের পরিবর্তে মুম্বইয়ে নেপালের বিরুদ্ধে খেলবে ভারত



    • রাইট স্পোর্টস ডেস্ক




    আসতে পারবে না, জানিয়ে দিয়েছে লেবানন। তাই ৬ জুন মুম্বইয়ে নেপালের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ভারত। এএফসি এশিয়ান কাপ ২০১৯-এর প্রস্তুতি হিসাবে এটা হবে দ্বিতীয় ম্যাচ। নেপালের ফুটবল সংস্থার ওয়েবসাইটে জানানো হয়েছে, প্রীতি ম্যাচের জন্য ভারতের তরফেই আবেদন জানানো হয়েছিল। এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের প্রস্তুতি হিসাবে এই ম্যাচ কাজে লাগাতে চাইবে ভারত ও নেপাল দুপক্ষই। বাছাই পর্বে ১৩ জুন ভারতকে খেলতে হবে কিরঘিজস্তানের বিরুদ্ধে। মঙ্গলবারই এআইএফএফ জানিয়ে দিয়েছিল, ৭ জুন ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে পারবে না লেবানন। যদিও এবছরের মার্চেই এই ম্যাচ খেলতে রাজি হয়েছিল তারা।

    এশিয়া কাপ ২০১৯-এর বাছাই পর্বের ম্যাচের আগে ইয়াঙ্গনে মায়ানমারকে হারিয়েছে ভারত। মার্চে প্রীতি ম্যাচে হারিয়েছে কাম্বোডিয়াকে। এই দুই ম্যাচে জয় পাওয়ায় স্টিফেন কনস্টানটাইনের দল ফিফা র‍্যাঙ্কিংয়ে ১০০ নম্বরে উঠে এসেছে। ১৯৯৬-এর পর এই প্রথম।

    লেবাননের সঙ্গে ম্যাচ বাতিল হওয়ায় হতাশ হয়েছিলেন কোচ কনস্টানটাইন। এআইএফএফ-এর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, মার্চে লেবানন মুম্বইয়ে খেলবে বলে আগ্রহ দেখিয়েছিল। তবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে পারবে না বলে এখন দুঃখপ্রকাশ করেছে তারা। এই অবস্থায় অন্য কোনও দলের সঙ্গে ম্যাচ হতে পারে কিনা সেই চেষ্টাই চালাচ্ছিল এআইএফএফ। নেপাল ফুটবল সংস্থা সাড়া দেওয়ায় কোচ খুশি আবার। অন্তত একটি ম্যাচ খেলে নিতে চাইছিলেন তিনি, কিরঘিজস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে।

    No comments