• Breaking News

    বিশ্বকাপের টিকিট কেনার লিঙ্ক FIFA.com/india2017/ticketing

    রাইট স্পোর্টস ডেস্ক


    ভারতে পৌঁছে গেলেন কার্লেস পুওল আর শুরু হয়ে গেল ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের কাউন্টডাউন।

    সোমবার টুর্নামেন্টের প্রথম টিকিট শিবদাস ভাদুড়ির নাতবউ গৌরী ভাদুড়ির হাতে তুলে দিলেন বিশ্বকাপ জয়ী স্পেন দলের কিংবদন্তী অধিনায়ক। দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে এই অনুষ্ঠানে হাজির ছিলেন কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী বিজয় গোয়েল।

    শিবদাস ভাদুড়ি ১৯১১-র ঐতিহাসিক আইএফএ শিল্ড জয়ী মোহনবাগানের অধিনায়ক ছিলেন। এই টিকিটে ভারতের ৬টি শহরে প্রতিযোগিতার যে কোনও ম্যাচ দেখতে পারবেন ভাদুড়ি পরিবারের সদস্যরা।

    টুর্নামেন্টের টিকিট বিক্রিতে উৎসাহ দিতে ভারতে এসেছেন পুওল যা শুরু হবে মঙ্গলবার সন্ধে সাতটা ১১ মিনিট থেকে। উৎসাহীরা টিকিট কিনতে হলে এই লিঙ্কে ক্লিক করুন - FIFA.com/india2017/ticketing। একমাত্র এখানেই পাওয়া যাবে বিশ্বকাপের সিজন টিকিট।

    ১৬ মে থেকে ৭ জুলাই পর্যন্ত সুযোগ পাওয়া যাবে কলকাতায় দশ ম্যাচের জন্য সিজন টিকিট তোলার, ৬০ শতাংশ ছাড়প্রাপ্ত দামে। সব ক্যাটেগরির টিকিটই পাওয়া যাবে মঙ্গলবার থেকে। অর্থাৎ, এখনই ফাইনালের টিকিটও চাইলে ‘বুক’ করে ফেলতে পারবেন কলকাতার ‘সিজন টিকিট’ কিনে ফেলবেন যাঁরা। আর সেই ফাইনালের টিকিটও পেতেই পারেন ১০০ টাকারও কম দামে!

    ৭ জুলাই সূচির লটারি হওয়ার পর শুরু হবে ম্যাচভিত্তিক টিকিট বিক্রি। ৭-২১ জুলাই, ভিসা কার্ড আছে যাঁদের, ৫০ শতাংশ ছাড়ে টিকিট কেনার সুযোগ পাবেন। আর, ২২ জুলাই থেকে ৫ অক্টোবর পর্যন্ত সুযোগ থাকবে ২৫ শতাংশ ছাড়ে টিকিট কেনার।

    প্রতিযোগিতা চলাকালীন টিকিটের দাম থাকবে যথাক্রমে – ক্যাটেগরি ওয়ান ৮০০ টাকা, ক্যাটেগরি টু ৪০০ টাকা, ক্যাটেগরি থ্রি ২০০ টাকা এবং ক্যাটেগরি ফোর ৮০ টাকা।

    সোমবার বন্ধুত্বমূলক একটি ম্যাচে অংশও নিয়েছেন পুওল। বলেছেন, ‘ভারতকে ও ভারতের মানুষকে চিনতে ও জানতে মুখিয়ে ছিলাম। ভারতের সমৃদ্ধ ইতিহাসই শুধু জানিনি, এই ইতিহাসকে সম্মানও জানাই। এবার ভারতীরা বিশ্বকাপের ম্যাচ সরাসরি দেখতে পারবেন, স্বচক্ষে। টেলিভিশনে দেখার চেয়ে যা একেবারেই আলাদা। গ্যালারির উত্তেজনা অনুভব করতে পারবেন। ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে দেখতে পাবেন ভবিষ্যতের তারকাদের।’

    টিকিট বিক্রির বিষয়ে বিজয় গোয়েল বলেন, টিকিটের দাম স্বাভাবিক রাখা হয়েছে। ৫০ টাকার কমেই বিশ্বকাপ ম্যাচের টিকিট পাওয়া যাবে। তাই দর্শকদের বিপুল সংখ্যায় মাঠে না আসার কোনও কারণ নেই। ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে টিকিট কেনা যাবে।

    No comments