• Breaking News

    পাকিস্তান ম্যাচের আগে বিরাটের পরামর্শ ভারতীয় মিডিয়াকে, গুজব ছড়াবেন না!

    ● কোচ অনিল কুম্বলের সঙ্গে কোনও সংঘাত নেই


    ● ধৈর্য হারিয়ে ধোঁয়াশা তৈরি করা আমাদের স্বভাব


    ● সবটা যখন জানেন না, তখন দয়া করে গুজব ছড়াবেন না


    রাইট স্পোর্টস ডেস্ক


    চ্যাম্পিয়নস ট্রফিতে ভারত-পাক বহুচর্চিত ম্যাচের আগে মুখ খুললেন বিরাট কোহলি। জানিয়ে দিলেন, কোচ অনিল কুম্বলের সঙ্গে তাঁর কোনও সংঘাত নেই। এ নিয়ে যাবতীয় গুজব ছড়াচ্ছে মিডিয়া।

    বিসিসিআইয়ের প্রশাসক পদ ছাড়ার পর তাঁর চিঠিতে বিস্ফোরক অভিযোগ এনেছেন বিশিষ্ট ঐতিহাসিক রামচন্দ্র গুহ। চিঠিতে কোচ হিসাবে কুম্বলের ভূমিকার প্রশংসা করেছেন তিনি। এরই মধ্যে ভারতীয় দলের কোচ-ক্যাপ্টেন সংঘাত নিয়ে ক্রমশ নানা খবর প্রকাশিত হচ্ছিল সংবাদমাধ্যমে। ফলে ম্যাচের আগে ভারতীয় শিবিরে এই সংঘাতের প্রভাব নিয়েও তৈরি হচ্ছিল বিভ্রান্তি। সম্ভবত সেই বিভ্রান্তি কাটাতেই ম্যাচের আগে মুখ খুলতে হল কোহলিকে।

    সাংবাদিক বৈঠকে কোহলি জানিয়েছেন, পাকিস্তান ম্যাচের জন্য ভারত একশো শতাংশ তৈরি। তাঁর ও কুম্বলের সম্পর্ক নিয়ে নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে। কোচ নির্বাচনের একটা পদ্ধতি আছে। সত্যিই এ বিষয়ে তিনি কিছুই জানেন না। কোহলি জানিয়েছেন, ‘কুম্বলের সঙ্গে কাজ করাটা খুবই ভাল অভিজ্ঞতা। তবে নতুন কোচ নির্বাচনের বিষয়টি নিজের মতো করে এগোবে। ধৈর্য হারিয়ে দূর থেকে নানা ধরনের ধোঁয়াশা তৈরি করা আমাদের স্বভাব। তবে এ সবে আমার কিছু এসে যায় না। আজেবাজে লিখে দেয়, দায়িত্ব নেয় না। সব জায়গাতেই মতপার্থক্য থাকে। আমি শুধু এটুকুই বলব, সবটা যখন জানেন না, তখন দয়া করে গুজব ছড়াবেন না। আমাদের ক্রিকেটে মনঃসংযোগ করতে দিন।’

    কোহলি আরও জানিয়েছেন, ‘যখন আপনি ড্রেসিং রুমের অংশ নন, কে কী বলছেন, কিছু যায় আসে না। ক্রিকেট আমাদের রুজি-রুটি, আমরা সেটাই করতে চাই। টিম নিয়ে নানা সম্ভাবনা রয়েছে। পুরোটা নির্ভর করে পরিস্থিতির ওপর। সেরা বোলারদেরই বেছে নেব। দল হিসাবে আমরা আত্মবিশ্বাসী। আমি একজন সাধারণ মানুষ। অধিনায়ক হই বা না হই, ব্যাটিংয়ের দায়িত্ব আমাকেই নিতে হবে। ক্যাপ্টেন হওয়ায় দায়িত্ব বেড়েছে। তবে, কোনও চাপে নেই। সব ম্যাচের আগেই আমার মনোভাব একই থাকে। টিম হিসাবে পাকিস্তান চমক দিতে পারে। নিজেদের সেরা হিসাবেই তুলে ধরতে হবে। এখন কিন্তু ৩০০ রান তাড়া করাও সহজ। এখনকার পরিস্থিতিতে কোনও লক্ষ্যই নিরাপদ নয়। টিমে ধোনির ভাবনা চিন্তাও বিবেচনা করা হয়। ধোনির মতামত অমূল্য। প্রায়ই ওর পরামর্শ চাই। আমাদের দুজনের ভাবনা মিলেও যায়। আমরা দুজনেই ম্যাচ জিততে চাই।’

    রবিবারই চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ বি-র ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে নামছে গতবারের চ্যাম্পিয়ন ভারত। একদিকে পাকিস্তানের অস্ত্র অন্যতম সেরা ফাস্ট বোলার মহম্মদ আমির। অন্যদিকে ভারতের ভরসা তাদের সেরা ব্যাটিং লাইন আপ। বিরাট কোহলি, শিখর ধাওয়ান, যুবরাজ সিং ও ধোনি।

    কিন্তু, ম্যাচের ২৪ ঘন্টা আগে বিপক্ষ দেশ নয়, ভারতীয় অধিনায়ক কোহলির যাবতীয় রাগের কেন্দ্রবিন্দুতে ছিল ভারতীয় সংবাদমাধ্যমই। লন্ডনে পৌঁছলেই কোহলির সঙ্গে ভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে এই বিবাদ যেন রীতি হয়েই দাঁড়াচ্ছে ক্রমশ!

    No comments