• Breaking News

    কানাডার কাছেও হেরে ষষ্ঠ ভারত

    শান্তনু ব্যানার্জি


    পঞ্চম স্থানও পেল না ভারত! হেরে গেল কানাডার কাছে, যাদের গ্রুপের ম্যাচে হারিয়েছিল সহজেই। ২-৩ গোলে হার এবং ষষ্ঠ স্থান নিয়েই ফিরতে হচ্ছে মনপ্রীত সিংদের, লন্ডনে ‘ওয়ার্লড হকি লিগ সেমিফাইনাল’ থেকে।

    চাপের ম্যাচেই কি বারবার খেই হারিয়ে ফেলছেন ভারতীয় হকি তারকারা? কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছিলেন। তারপর পঞ্চম থেকে অষ্টম স্থানের লড়াইয়ে দুর্বল পাকিস্তানকে হারালেও, পরের ম্যাচেই এবার হারলেন কানাডার কাছে। কোচ রোল্যান্ট অল্টম্যানসকে নিশ্চিতভাবেই ভাবতে হবে, কী করলে এমন ম্যাচগুলোয় ফলাফল নিজেদের দিকে আনা যায়।

    দু-ম্যাচে দুর্বলতম পাকিস্তানকে ১৩ গোল – প্রথমে গ্রুপ লিগে ৭-১, পরে ৬-১ – লন্ডনের এই প্রতিযোগিতায় ভারতের একমাত্র প্রাপ্তি হয়ে থেকে গেল।

    পঞ্চম স্থানের লড়াইয়ের ম্যাচে কানাডার হয়ে জোড়া গোল করলেন গর্ডন জনস্টন। বাকি গোলটি কীগান পেরিরার। ভারতের হয়ে জোড়া গোল হরমনপ্রীত সিংয়ের, কিন্তু তাতেও হার বাঁচেনি। এমনকি, প্রথমে গোল খেয়ে পিছিয়ে পড়লেও হরমনপ্রীতের জোড়া গোলে ২-১ এগিয়ে গেলেও সেই ব্যবধান ধরে রাখতে পারেনি ভারত।

    প্রতিযোগিতায় এই নিয়ে দ্বিতীয়বার র‍্যাঙ্কিংয়ে নীচে-থাকা দলের কাছে হারল ভারত, মালয়েশিয়ার পর। আর, নেদারল্যান্ডসের কাছে তো হেরেই ছিল গ্রুপ লিগের শেষ ম্যাচে। পঞ্চম স্থান পেয়ে কানাডা যোগ্যতা অর্জন করল ভুবনেশ্বরে ওয়ার্ল্ড হকি লিগের ‘চূড়ান্ত’ প্রতিযোগিতায় খেলার। ভারত অবশ্য আয়োজক হিসাবে খেলবেই। সেই কারণেই কি শেষ দিকে এত সুযোগের অপচয়?

    No comments