• Breaking News

    ইস্টবেঙ্গলকে দ্বিমুকুট দিয়ে বাংলা ছাড়তে চলেছেন অধিনায়ক অর্ণব

    শান্তনু ব্যানার্জি


    ঘরোয়া ক্রিকেটে দ্বিমুকুট জিতল ইস্টবেঙ্গল। জেসি মু্খার্জি ট্রফির ফাইনালে হারাল কালীঘাটকে, ১৪ রানে। আগেই সিএবি-র তিনদিনের লিগ জিতেছিল অর্ণব নন্দীর নেতৃত্বে। ইডেনে শুক্রবার টি টোয়েন্টি ট্রফি জিতে দুটি ফর্ম্যাটের ট্রফি ঘরে তুলল ইস্টবেঙ্গল।

    টস জিতে লালহলুদ শিবির নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫২ রান তুলেছিল। বিবেক সিং ২৩, শমীক কর্মকার ৩৪, অর্ণব ৩৩ রান করেছিলেন। বি. অমিত এবং সৌরভ মণ্ডল দুজনেই অপরাজিতে ছিলেন ১৯ রানে।

    ১৫৩ রানের লক্ষ্যে নেমে মনোজ তিওয়ারির কালীঘাটের ইনিংস ১৩৮ রানেই থেমে যায়, ২০ ওভারে, ৭ উইকেটে। কালীঘাটের হয়ে মনোজের ৩৪ বলে ৫১ রানের ইনিংস কাজে লাগেনি। অভিমন্যু ঈশ্বরণ ২৫ ও আমির গনি ৩৭ রান করেছিলেন। ইস্টবেঙ্গলের ইশান্ত পোড়েল এবং সৌরভ ২টি করে উইকেট পেয়েছেন। বি. অমিত ও অর্ণবের ঝুলিতে একটি করে উইকেট।

    দ্বিমুকুট জিতেও ইস্টবেঙ্গলের অধিনায়ক অর্ণবের ক্ষোভ যাচ্ছে না। ‘বাংলার নির্বাচকরা যোগ্য মনে করলে ডাকতেন। গত বছর মোহনবাগানের বিরুদ্ধে ১০৩ রানে নট আউট ছিলাম। কালীঘাট ম্যাচে ৫ উইকেট আর ৮০ রান করেছিলাম। এছাড়া গতবছর ৪০ উইকেট এবং ৮০০ রান করেছি। বাংলার হয়ে তামিলনাড়ুর বিরুদ্ধে শেষ যে ম্যাচ খেলেছিলাম তাতেও ৫ উইকেট ছিল। এরপরেও যদি নির্বাচকদের ভরসা না পাই, আর পাব কিনা, জানি না। এখন মনে হচ্ছে, বাংলার আমাকে প্রয়োজন নেই। গতবছর রেলওয়ে থেকে এনওসি নিয়ে বাংলায় এসেছিলাম। কিন্তু এ বার ফের রেলওয়েতেই ফিরে যাব।’

    No comments