• Breaking News

    টুটুর পদত্যাগ, অঞ্জনের ওপর বাড়তি চাপ

    রাইট স্পোর্টস ডেস্ক


    পদত্যাগ করলেন মোহনবাগানের সভাপতি স্বপনসাধন (টুটু) বসু। ক্লাব সচিব অঞ্জন মিত্রকে পাঠানো ই মেল-এ জানালেন শারীরিক অসুস্থতার কারণে বাধ্য হচ্ছেন সরে যেতে। মোহনবাগানে সমস্যা বাড়ল আরও।

    শারীরিক অসুস্থতা তো কারণ বটেই, সচিব এবং বন্ধু অঞ্জন মিত্রকেও কি বার্তা দিলেন বিদায়ী সভাপতি? রাতে কি আরও পদত্যাগপত্র পৌঁছতে পারে সচিবের কাছে? ময়দানজুড়ে আলোচনা। অঞ্জনকে সরে যেতে বাধ্য করানোর জন্যই কি এমন পদক্ষেপ, প্রশ্ন উড়ছে ময়দানের বটতলায়।

    আরও বেশি অসুস্থ অঞ্জন। বেশ কিছু দিন ধরেই। কিন্তু, চেয়ার ছাড়তে নারাজ। তা ছাড়া, বাগান-অন্দরে আরও কিছু ক্ষোভের কারণও তিনি বলে ওয়াকিবহাল মহলের খবর। শোনা গিয়েছে, বেশ কিছু স্পনসর আসতে চেয়েছিল, কথাও এগিয়েছিল। কিন্তু অঞ্জনের কারণেই নাকি শেষ পর্যন্ত স্পনসরদের সঙ্গে চুক্তি করা যায়নি। টুটুর এই হঠাৎ-পদত্যাগের পেছনে সেই কারণগুলোও খুঁজে পাচ্ছেন কেউ কেউ।

    স্পনসরহীন বাগানকে টেনে নিয়ে যাচ্ছিলেন টুটু বসুই। বহুবারই ক্লাবের দুর্দিনে ত্রাতা হয়ে দাঁড়িয়েছিলেন। বেতন দিয়ে ক্ষোভ মিটিয়েছিলেন ফুটবলারদের। বুক দিয়ে আগলে রেখেছিলেন। কিন্তু, ‘শরীরের যা অবস্থা এখন, ক্লাবের সভাপতির পদে থাকা উচিত বলে মনে হচ্ছে না। তাই সরে যাচ্ছি। সিদ্ধান্ত নেওয়াটা খুবই কঠিন। বুক ভেঙেই যাচ্ছে। তবু, ক্লাবের ভালর কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। আর ক্লাবের যে কোনও প্রয়োজনে পাশে থাকব সবসময়’, বিদায়ী চিঠিতে লিখেছেন টুটু। আশা করেছেন, এক্সিকিউটিভ কমিটির সদস্যরা যেন তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেন।

    ক্লাব এমনিতেই সমস্যায়। আই লিগে খেলতে হবে, আইএসএল-এ এবার খেলার কোনও সম্ভাবনা নেই। এআইএফএফ কার্যত দ্বিতীয় বিভাগ বানিয়ে ফেলেছে আই লিগকে। দশ দলের আইএসএল-এ ভারতীয় ফুটবলারদের নিলামের পর আই লিগের জন্য কোনও ফুটবলারকেই পাওয়ার সম্ভাবনা নেই, কারণ স্পনসরহীন মোহনবাগান কোনও ফুটবলারের সঙ্গেই গত মরসুমে দীর্ঘমেয়াদি চুক্তি করতে পারেনি। আইএসএল-এ খেললে ভারতীয় ফুটবলারদের তবুও আকৃষ্ট করা যেত, এখন আর যা সম্ভব নয়। সব মিলিয়ে চরম ডামাডোল। তারই মধ্যে টুটুর পদত্যাগ। শতাব্দীপ্রাচীন ক্লাবে এখন ঘোরতর সমস্যা!

    No comments