• Breaking News

    পিঙ্কি রায় স্মৃতি চ্যালেঞ্জ কাপ ও ফুটবল আকাদেমি

    রাইট স্পোর্টস ডেস্ক


    পিঙ্কি রায় স্মৃতি চ্যালেঞ্জ কাপ নকআউট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আগামী ১৫-১৬ জুলাই। বোড়াল পার্লামেন্ট ক্লাবের পরিচালনায়, তাদের নিজেদের মাঠে। প্রতিযোগিতার অন্যতম আকর্ষণ ক্রিকেটার ও ফুটবলারদের মধ্যে একটি প্রীতি ম্যাচ। খেলবেন দেবজিৎ মজুমদার, মেহতাব হোসেন, অর্ণব মন্ডল, মহম্মদ রফিক, প্রীতম কোটাল এবং শিবশঙ্কর পাল, সৌরাশিস লাহিড়িসহ আরও অনেকে।

    লোরেটো এবং গোখলের কৃতী ছাত্রী পিঙ্কি রায় দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত হন গত ৬ অগাস্ট ২০১৬, মাত্র ৪৩ বছর বয়সেই। সত্যরঞ্জন ও ছন্দা দেবের কন্যা পিঙ্কি ছিলেন প্রখ্যাত আলোকচিত্রী রনি রায়ের স্ত্রী। ক্রীড়া সাংবাদিক হিসাবে ক্রীড়া মহলে অন্যতম জনপ্রিয় ছিলেন পিঙ্কি। ক্রীড়া সাংবাদিকতার পাশাপাশি মাদকাসক্তদের সুস্থ জীবনে ফিরিয়ে আনার কাজেও নিজেকে উৎসর্গ করেছিলেন। তাঁর নামাঙ্কিত আকাদেমি থেকে ফুটবলাররা উঠে এসে ভবিষ্যতে বড় ক্লাবে খেললে সার্থক হবে এই আকাদেমির পথচলা।



    তাঁর স্মৃতিতে এই প্রতিযোগিতার পাশাপাশি একটি আকাদেমিও করছে বোড়াল পার্লামেন্ট ক্লাব। এগিয়ে এসেছেন বিশিষ্ট সমাজসেবী মলয় মুখার্জি। প্রদর্শনী ম্যাচের জার্সি এবং অন্যান্য সামগ্রী নিয়ে এগিয়ে এসেছে বি দাশগুপ্ত অ্যান্ড কোম্পানি। ম্যাচের সাংবাদিক সম্মেলনে শিবশঙ্কর ও দেবজিতের সঙ্গে কলকাতা ক্রীড়া সাংবাদিক তাঁবুতে হাজির ছিলেন প্রখ্যাত আইনজীবী গীতানাথ গাঙ্গুলিও।

    No comments