• Breaking News

    মোহনবাগান মাঠে আই লিগের ম্যাচ ঘিরে অনিশ্চয়তা

    শান্তনু ব্যানার্জি


    মোহনবাগান চেয়েছিল নিজেদের মাঠে আই লিগের ম্যাচ খেলতে। কিন্তু, শেষ পর্যন্ত কি সেই আশা পূর্ণ হবে ক্লাব কর্তৃপক্ষের?

    বুধবার দুপুর সাড়ে তিনটের সময় আই লিগের সিইও সুনন্দ ধর মোহনবাগান তাঁবুতে এসেছিলেন। সবুজ মেরুন ক্লাবের তরফে আই লিগ কমিটিকে একটি চিঠি পাঠানো হয়েছিল, নিজেদের মাঠে আই লিগের ম্যাচ করার আবেদনসহ। সেই কারণেই সুনন্দ এসেছিলেন মাঠ পরিদর্শনে। বাগান সহসচিব সৃঞ্জয় বসুকে সঙ্গে নিয়ে।

    পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুনন্দ জানান, ‘আমরা আজ মোহনবাগান মাঠ পরিদর্শন করেছি। প্রয়োজনীয় কিছু ছবি সংগ্রহ করেছি।’ মোহনবাগান ক্লাবের তরফ থেকেও মাঠ এবং আশেপাশের ছবি তুলে এবং মাঠের আনুষঙ্গিক পরিকাঠামোর ম্যাপ আই লিগ কমিটির কাছে পাঠানোর প্রস্তাব দেওয়া হয়েছে। তবে, আই লিগের সিইও জানিয়েছেন, ‘মোহনবাগান মাঠে ফ্লাডলাইটের ব্যবস্থা থাকলেও তা আই লিগের ম্যাচ আয়োজনের উপযুক্ত নয়। এছাড়াও ম্যাচ চলাকালীন দুই দলের ফুটবলারদের ড্রেসিংরুম, ফুটবলার থেকে শুরু করে সমর্থকদের নিরাপত্তার বিষয়গুলিও যথেষ্টই চিন্তার।’

    মোহনবাগান সহসচিব সৃঞ্জয় অবশ্য আই লিগ সিইও-র বক্তব্যকে খারিজ করে দিয়েছেন। কিন্তু আই লিগের ম্যাচ নিয়ে এদিনের বৈঠকে কোনও সমাধান সূত্র বেরয়নি৷ সুনন্দ পরিষ্কার জানিয়ে দিয়েছেন, এই মুহূর্তে যা পরিকাঠামো, মোহনবাগান মাঠে আই লিগের ম্যাচ করা সম্ভব নয়। ভবিষ্যতে আবারও পরিদর্শন হবে। তখন যদি পরিকাঠামো উন্নত হয়, সর্বভারতীয় ফুটবল সংস্থা ভেবে দেখতে পারে। মাঠের আয়তন বাড়ানো, আরও একটি সাজঘর তৈরি, আরও বেশি বাতিস্তম্ভ ইত্যাদি নানা ব্যাপারে নজর রয়েছে সর্বভারতীয় ফুটবল সংস্থার। অক্টোবরের মধ্যে সেই সব কি করে ফেলা সম্ভব মোহনবাগানের পক্ষে?

    বুধবার সকালেই সামনের মরসুমের জন্য অনুশীলনও শুরু করল মোহনবাগান, ৩১ জন ফুটবলার নিয়ে। শঙ্করলাল চক্রবর্তী গতবারের মতো এবারও মোহনবাগানের দায়িত্বে, কলকাতা লিগের জন্য। সঞ্জয় সেন থাকবেন শঙ্করের মাথার ওপর, ‘মেন্টর’ হয়ে। দলবদলের বাজারে চমক দেওয়ার আগে মোহনবাগান অপেক্ষায় আছে আইএসএল ড্রাফটিং-এর। তারপরই কোন কোন ফুটবলারকে পাওয়ার জন্য ঝাঁপানো যেতে পারে, ঠিক করবে মোহনবাগান।

    No comments